অবরোধ সমর্থনে জাবির বিএনপিপন্থি শিক্ষকদের মানববন্ধন - দৈনিকশিক্ষা

অবরোধ সমর্থনে জাবির বিএনপিপন্থি শিক্ষকদের মানববন্ধন

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

অবরোধের সমর্থন, নির্দলীয়-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এবং বেগম খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

বৃহস্পতিবার (২ অক্টোবর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ মানববন্ধন করেন তারা। মানববন্ধনে বক্তারা বিএনপি নেতাকর্মীদের আটক ও নির্যাতনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এসময় ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মো. নূরুল ইসলাম বলেন, আমরা এ জবরদস্তি সরকারের পদত্যাগ চাই। বেগম খালেদা জিয়া ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ সব রাজবন্দির মুক্তির দাবি জানাই।

দর্শন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসান বলেন, ২৮ অক্টোবরের শান্তিপূর্ণ সমাবেশে পুলিশি হামলা ও নির্যাতনের প্রতিবাদে আমরা এখানে দাঁড়িয়েছি। নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এখন জনগণের দাবি। বর্তমানে ক্ষমতাসীন দলের সঙ্গে সম্পৃক্ত না হলেই নির্যাতনের শিকার হতে হয়। বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে সরকারবিরোধী কোনো শিক্ষার্থী অবস্থান করতে পারছে না। শুধু রাজনৈতিক কারণে তাদের হলের বাইরে থাকতে হয়। তাই সবার সমর্থনে আমরা একটি শান্তিপূর্ণ বিশ্ববিদ্যালয় চাই। এজন্য প্রয়োজন জনগণের ভোটে নির্বাচিত সরকার।

মানববন্ধনে সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক ড. মো. শামছুল আলম বলেন, ২৮ অক্টোবরের সমাবেশ সরকার সুপরিকল্পিতভাবে পুলিশি বাহিনী দিয়ে পণ্ড করেছে। বিএনপিকে সন্ত্রাসী সংগঠন হিসেবে আখ্যা দেওয়া হয়েছে। অথচ সবাই জানে, মূলত আওয়ামী লীগই সন্ত্রাসী দল। ২০১৪ ও ২০১৮ খ্রিষ্টাব্দের নির্বাচনের ঘটনা পুনরায় ঘটতে দেওয়া হবে না। আমাদের এ আন্দোলনকে জনগণ সমর্থন করবে।

ফার্মেসি বিভাগের অধ্যাপক মোহাম্মদ মাফরুহী সাত্তারের সঞ্চালনায় চলা এ মানববন্ধনে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মো. সোহেল রানা, অধ্যাপক ড. মো. মনোয়ার হোসেন, অধ্যাপক ড. মো. আবদুর রব, অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসান, অধ্যাপক ড. এ. এন. এম. ফখরুদ্দিন, অধ্যাপক ড. মো. গোলাম মোস্তফা, অধ্যাপক ড. আবেদা সুলতানা, অধ্যাপক মাসুম শাহরিয়ার, অধ্যাপক ড. মুহম্মদ নজরুল ইসলাম, অধ্যাপক ড. মো. আব্দুল হালিম, অধ্যাপক মো. জামাল উদ্দীন, অধ্যাপক ড. এ কে এম রাশিদুল আলম, অধ্যাপক ড. মো. কামরুজ্জামান, অধ্যাপক চৌধুরী গোলাম কিবরিয়া, অধ্যাপক ড. বোরহান উদ্দিন, সহযোগী অধ্যাপক মোহাম্মদ রেজাউল রকিব প্রমুখ।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0032868385314941