আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে নজরুল-রবীন্দ্রজয়ন্তী উদযাপন - দৈনিকশিক্ষা

আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে নজরুল-রবীন্দ্রজয়ন্তী উদযাপন

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম ও বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মজয়ন্তী উদযাপন করেছে রাজধানীর ফার্মগেটের আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ ও আইডিয়াল কমার্স কলেজ। গতকাল বৃহস্পতিবার আব্দুল হালিম পাটওয়ারী ফাউন্ডেশন প্রতিষ্ঠিত ও পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান দুটি যৌথভাবে জাতীয় কবি ও বিশ্ব কবি জন্মজয়ন্তী উদযাপন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান লায়ন ড. এম এ হালিম পাটওয়ারী।

বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গুলশান থানা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. অমিদুর রহমান, আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের পরিচালক মরিয়ম আক্তার পারভীন, আইডিয়াল কমার্স কলেজের পরিচালক হাসিনা মমতাজ, আইডিয়াল কমার্স কলেজের অধ্যক্ষ জনাব মো. বিল্লাল হোসেন, আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. আবদুল জলিল এবং উপাধ্যক্ষ নার্গিস সুলতানা।

শিক্ষা প্রতিষ্ঠান দুটির শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিনটি উদযাপন করা হয়। 

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপাধ্যক্ষ নার্গিস সুলতানা। আলোচক হিসেবে বক্তব্য ও আলোচনায় অংশগ্রহণ করেন প্রধান অতিথি, বিশেষ অতিথি এবং অনুষ্ঠানে উপস্থিত বিশিষ্ট ব্যক্তিরা।

অনুষ্ঠানে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সাংস্কৃতিক পর্বে দুই প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে নৃত্য, আবৃত্তি, সংগীত, নাটিকা পরিবেশন করা হয়। এছাড়া নজরুল ও রবীন্দ্র জন্মজয়ন্তী উপলক্ষে মেলার আয়োজন করা হয়। নজরুল ও রবীন্দ্রবিষয়ক আলোচনা, মেলা প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনব্যপী বিশ্বকবি ও জাতীয় কবির জন্মজয়ন্তী উদযাপন করা হয়। 

মূলত শিক্ষার্থী ও তরুণ প্রজন্মের কাছে নজরুল ও রবীন্দ্রনাথকে তুলে ধরা ও বাংলা সাহিত্যে তাদের অনবদ্য অবদানকে স্মরণ করার জন্য প্রতিবছর আব্দুল হালিম পাটওয়ারী ফাউন্ডেশন প্রতিষ্ঠিত ও পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানে এ ধরনের আয়োজন করা হয়।

যাত্রাবাড়ীতে অবরোধ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ - dainik shiksha যাত্রাবাড়ীতে অবরোধ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: কাদের - dainik shiksha কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: কাদের ‘ছাত্রলীগ করে, ওকে মেরে ফেল’ - dainik shiksha ‘ছাত্রলীগ করে, ওকে মেরে ফেল’ সারাদেশে কমপ্লিট শাটডাউন চলছে - dainik shiksha সারাদেশে কমপ্লিট শাটডাউন চলছে সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন - dainik shiksha সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0068180561065674