আট বছর অনুপস্থিতর পর চাকরি হারালেন শিক্ষা ক্যাডার কর্মকর্তা - দৈনিকশিক্ষা

আট বছর অনুপস্থিতর পর চাকরি হারালেন শিক্ষা ক্যাডার কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক |

দীর্ঘ আট বছর কর্মস্থলে অনুপস্থিত থাকার পর একজন বিসিএস সাধারণ শিক্ষা কর্মকর্তা চাকরি হারিয়েছেন। মোহাম্মদ শাহাবুদ্দিন নামের ওই কর্মকর্তা ২০১৪ খ্রিষ্টাব্দ থেকে কর্মস্থলে অনুপস্থিত আছেন। দীর্ঘদিন অনুপস্থিত থাকায় তাকে চাকরি থেকে অবসান করেছে শিক্ষা মন্ত্রণালয়। মঙ্গলবার মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে তার চাকরি অবসান করে জারি করা প্রজ্ঞাপনটি প্রকাশ করা হয়েছে।

প্রজ্ঞাপনে মন্ত্রণালয় জানিয়েছে, বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তা মোহাম্মদ শাহাবুদ্দিন পদার্থবিদ্যার প্রভাষক ছিলেন। তিনি বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে কর্মরত। ২০১৪ খ্রিষ্টাব্দের ২৩ আগস্ট থেকে তিনি কর্মস্থলে অনুপস্থিত ছিলেন। তাকে শোকজ করা হলেও কর্মস্থল ও স্থায়ী ঠিকানায় তিনি না থাকায় তা ফেরত আসে। 

জানা গেছে, তিন বছর আগে ২০১৯ খ্রিষ্টাব্দের ২২ আগস্ট তার অনুপস্থিতির পাঁচ বছর পূর্ণ হয়। বিধান অনুযায়ী সরকারি কর্মকর্তা পাঁচ বছরের বেশি সময় অনুপস্থিত থাকলে তার চাকরি অবসান হয়। তাই মোহাম্মদ শাহাবুদ্দিনকে চাকরি থেকে অবসান করার সিদ্ধান্ত নেয়া হয়। সে সিদ্ধান্তে রাষ্ট্রপতি ও বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন একমত হয়েছেন।

তাই, ২০১৯ খ্রিষ্টাব্দের ২২ আগস্ট থেকে তাকে সরকারি চাকরি থেকে অবসান করা হয়েছে বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও জানিয়েছে মন্ত্রণালয়। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত অফিস চলবে ৯টা-৩টা - dainik shiksha রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত অফিস চলবে ৯টা-৩টা দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা: প্রধানমন্ত্রী - dainik shiksha দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা: প্রধানমন্ত্রী এইচএসসির উত্তরপত্র জমা নিচ্ছে না বোর্ড - dainik shiksha এইচএসসির উত্তরপত্র জমা নিচ্ছে না বোর্ড প্রাথমিক বিদ্যালয় খোলার সিদ্ধান্ত শিগগিরই - dainik shiksha প্রাথমিক বিদ্যালয় খোলার সিদ্ধান্ত শিগগিরই মোবাইল ইন্টারনেট চালুর বিষয়ে সিদ্ধান্ত কাল - dainik shiksha মোবাইল ইন্টারনেট চালুর বিষয়ে সিদ্ধান্ত কাল তিন সমন্বয়ক নিরাপত্তাহীনতায় ভুগছিলেন বলে ডেকে নেয়া হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha তিন সমন্বয়ক নিরাপত্তাহীনতায় ভুগছিলেন বলে ডেকে নেয়া হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0045230388641357