আদমজী ক্যান্টনমেন্ট কলেজ রোভার স্কাউট ক্লাবের বার্ষিক ক্যাম্প - দৈনিকশিক্ষা

আদমজী ক্যান্টনমেন্ট কলেজ রোভার স্কাউট ক্লাবের বার্ষিক ক্যাম্প

দৈনিকশিক্ষা ডেস্ক |

আদমজী ক্যান্টনমেন্ট কলেজ ঢাকা সেনানিবাসের প্রাণকেন্দ্রে অবস্থিত। শিক্ষা, শৃঙ্খলা ও নৈতিকতা- এই তিনটি বিষয়কে মূলমন্ত্র হিসেবে গ্রহণ করে কলেজের শিক্ষার্থীদের আর্দশ নাগরিক হিসেবে গড়ে তোলাই এই কলেজের মূল লক্ষ্য। আদমজী ক্যান্টনমেন্ট কলেজটি ১৯৬০ খ্রিষ্টাব্দে পাকিস্তানের শিল্পপতি গুল মোহাম্মদ আদমজী প্রতিষ্ঠা করেন ইংল্যান্ডের নামকরা প্রতিষ্ঠান ‘ইটন’ এবং ‘হ্যারো’র আদলে।

এই কলেজে চলমান ২৭টি ক্লাবের মধ্যে গত ২৩ জুলাই আদমজী ক্যান্টনমেন্ট কলেজ রোভার স্কাউট ক্লাব প্রতিষ্ঠা লাভ করে। এ ক্লাবের ব্যবস্থাপনায় যে সকল কার্যক্রম পরিচালিত হয় তার মধ্যে সামাজিক সেবামূলক কর্মকাণ্ড অন্যতম। ক্লাবটি এবছরে প্রতিষ্ঠিত হলেও সামাজিক সেবামূলক কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থীদের কাছে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে। তারই ধারাবাহিকতায় গত ১২ ও ১৩ অক্টোবর অনুষ্ঠিত হলো প্রথম বার্ষিক ক্যাম্প ও দীক্ষা অনুষ্ঠান। এতে প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল আল ফারুক সিদ্দিকী, বিএসপি, এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল। এছাড়াও কলেজের রোভার সহচরগণ, শিক্ষকমণ্ডলী, বিশিষ্ট স্কাউট ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অধ্যক্ষের উপদেশমূলক বক্তব্যে শিক্ষার্থীদের মেধা-মনন এবং নেতৃত্বের গুণাবলি বিকাশে এ ক্লাব অন্যতম ভূমিকা পালন করবে বলে আশা ব্যক্ত করেন। এছাড়া তিনি কলেজের রোভার স্কাউট ক্লাব সামাজিক কর্মকাণ্ডে জাতীয় এবং আন্তর্জাতিক পরিসরে দেশের সম্মান বয়ে আনবে বলেও আশা ব্যক্ত করেন।

কলেজের রোভার স্কাউট ক্লাব মডারেটর কলেজের জীববিজ্ঞান বিভাগের প্রভাষক কে, এম, সাকিব বলেন, স্কাউট একটি আন্দোলন হলেও একে শিক্ষার্থীরা তাদের একটি পূর্ণাঙ্গ জীবন বিধান হিসেবেও গ্রহণ করতে পারে।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0034239292144775