আদালতের সামনে আজও হট্টগোল - দৈনিকশিক্ষা

আদালতের সামনে আজও হট্টগোল

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে করা মামলার শুনানির আগে আজ বুধবারও আইনজীবীদের মধ্যে হট্টগোল হয়েছে। এই পরিস্থিতিতে বিকেলে বিচারক এজলাসে বসেন। এরপর একজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষ করা হয়। আগামীকাল বৃহস্পতিবার শুনানির দিন ধার্য রয়েছে। 

সরেজমিনে দেখা যায়, ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বারান্দায় অবস্থান নিয়ে বিএনপি-সমর্থক আইনজীবীরা স্লোগান দেন। আর আওয়ামী লীগ–সমর্থক আইনজীবীরা আদালত কক্ষে অবস্থান করছিলেন। এর একপর্যায়ে দুই পক্ষের মধ্যে বাগ্‌বিতণ্ডা ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। 

আদালত সূত্র জানায়, বেলা তিনটায় বিচারক এজলাসে আসেন। এরপর একজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়। পরে বিচারক এজলাস ছেড়ে যান। আগামীকাল শুনানির পরবর্তী দিন ধার্য রয়েছে। 

এরপর বিএনপি–সমর্থক আইনজীবীরা আদালত প্রাঙ্গণ ছেড়ে চলে যান। 

এর আগে গতকাল ঢাকা মহানগর দায়রা জজ আদালতে এই দুই পক্ষের আইনজীবীদের মধ্যে হট্টগোলের ঘটনা ঘটে। এতে মামলার সাক্ষ্য গ্রহণ কার্যক্রম দুই ঘণ্টা স্থগিত ছিল। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে আদালত এই মামলার দুজনের সাক্ষ্য নেন। এরপর আজ বুধবার এ মামলার সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন আদালত।

এদিকে গতকালের হট্টগোলের ঘটনায় কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। ঢাকা মহানগর দায়রা জজ আদালতের নাজির শাহ মো. মামুন এই জিডি করেন। মামুন বলেন, গতকাল রাতে জিডি করা হয়েছে। জিডিতে বিএনপি–সমর্থক ২৮ জন আইনজীবীর নাম উল্লেখ করা হয়েছে।

সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর তারেক রহমান, জোবাইদা রহমান ও তাঁর মা সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে রাজধানীর কাফরুল থানায় মামলা করে দুদক। পরের বছর তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

গত ১৩ এপ্রিল তারেক রহমান ও তাঁর স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। তাঁরা দুজনই পলাতক। মঙ্গলবার পর্যন্ত সাতজনের সাক্ষ্য নিয়েছেন আদালত।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0030879974365234