আন্দোলনকারী ও ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া, মোটরসাইকেলে আগুন - দৈনিকশিক্ষা

আন্দোলনকারী ও ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া, মোটরসাইকেলে আগুন

দৈনিক শিক্ষাডটকম, মুন্সীগঞ্জ |

মুন্সীগঞ্জ শহরের অসহযোগ আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় ককটেল বিস্ফোরণে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। আন্দোলনকারীরা সড়কে বিক্ষোভ করে তিন-চারটি মোটরসাইকেলে আগুন দেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপ করে।

রোববার (৪ আগস্ট) সকালে মুন্সীগঞ্জ মুক্তিযুদ্ধের ভাস্কর্য চত্বরে বঙ্গবন্ধু সড়কে এ ঘটনা ঘটে। 

জানা যায়, মুক্তিযুদ্ধের ভাস্কর্য চত্বরে বঙ্গবন্ধু সড়কে বঙ্গবন্ধু সড়কে অসহযোগ আন্দোলনকারী শিক্ষার্থীরা জড়ো হতে থাকেন। সকাল ৯টার দিকে পুলিশ ও ছাত্রলীগ সেখানে গেলে শিক্ষার্থীদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এ সময় কয়েকটি ককটেল বিস্ফোরণে ঘটনা ঘটে। সেখানে তিন-চারটি মোটরসাইকেলে আগুন দেয়া হয়।

মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম ইসলাম জানান, ঘটনাস্থলে অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।  পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে বলে জানান ওসি।

উল্লেখ্য, গত ১৭ জুলাই পদ্মা সেতুর টোলপ্লাজার সামনে আন্দোলনরত শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেন। পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। পরে আন্দোলনকারীরা থানায় ইটপাটকেল নিক্ষেপ করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৫০ জনকে আসামি করে মামলা করেছে।

গত ২০ জুলাই মুক্তারপুর সড়কের নয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়কে বালুর বস্তা ফেলে সড়ক অবরোধ করেন আন্দোলনকারীরা । তারা পুলিশের ওপর

ইটপাটকেল ছুড়লে তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এ ঘটনায় ১৪ জনের বিরুদ্ধে সদর থানায় একটি মামলা করেছে পুলিশ। ২৩ জুলাই রাত সাড়ে ১১টার দিকে খালইস্ট এলাকায় ৮-১০টি ককটেলের বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা। এ ঘটনায় ২৮ জনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা হয়।

পুলিশের সরাসরি গু*লি ছোড়া বন্ধের রিট খারিজ - dainik shiksha পুলিশের সরাসরি গু*লি ছোড়া বন্ধের রিট খারিজ শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলার প্রতিবাদে শিক্ষা ভবনের সামনে বিক্ষোভ - dainik shiksha শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলার প্রতিবাদে শিক্ষা ভবনের সামনে বিক্ষোভ বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের গাড়িতে আগুন - dainik shiksha বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের গাড়িতে আগুন জরুরি অবস্থা ঘোষণা সম্পর্কে সংবিধানে কি বলা আছে - dainik shiksha জরুরি অবস্থা ঘোষণা সম্পর্কে সংবিধানে কি বলা আছে অসহযোগ আন্দোলনে যা চালু-বন্ধ থাকবে, কী মানতে হবে - dainik shiksha অসহযোগ আন্দোলনে যা চালু-বন্ধ থাকবে, কী মানতে হবে শিক্ষার্থীদের গু*লি করলে পুলিশের সন্তানকে পড়াবেন না শিক্ষকরা - dainik shiksha শিক্ষার্থীদের গু*লি করলে পুলিশের সন্তানকে পড়াবেন না শিক্ষকরা সংঘাত নয় শান্তি প্রতিষ্ঠার আহ্বান শিক্ষামন্ত্রীর - dainik shiksha সংঘাত নয় শান্তি প্রতিষ্ঠার আহ্বান শিক্ষামন্ত্রীর শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা-ভাঙচুর, গাড়িতে আগুন - dainik shiksha শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা-ভাঙচুর, গাড়িতে আগুন দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0031239986419678