আন্দোলনে শহীদদের স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মাণের উদ্যোগ জাতীয় বিশ্ববিদ্যালয়ের - দৈনিকশিক্ষা

আন্দোলনে শহীদদের স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মাণের উদ্যোগ জাতীয় বিশ্ববিদ্যালয়ের

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

জুলাই-আগস্টে ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের স্মৃতি অমর করে রাখতে তাদের নামে স্মৃতিস্তম্ভ নির্মাণের উদ্যোগ নিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ এস এম আমানুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত 'জুলাই-আগস্ট মাসে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ শিক্ষার্থীদের আর্থিক সহায়তা দেয়ার বিষয়ে গঠিত কমিটির প্রথম সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

বুধবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরিচালক মো. মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

সভায় সিদ্ধান্ত হয় যে, রংপুরে শহীদ আবু সাঈদ এবং ঢাকায় শহীদ মুগ্ধ এর নামে জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২টি স্থায়ী স্থাপনার নামকরণ করা হবে। পাশাপাশি অন্যান্য শহীদদের স্মরণে একটি স্মৃতিস্তম্ভ তৈরি করা হবে। 

এছাড়াও জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহের যেসব শিক্ষার্থী শাহাদাতবরণ করেছেন তাদের প্রত্যেকের পরিবারকে ৩ লাখ টাকা অনুদান দেয়া হবে। অক্টোবরের শেষের দিকে অনাড়ম্বর এক অনুষ্ঠানের মধ্য দিয়ে শাহাদাতবরণকারী শিক্ষার্থী পরিবারের কাছে এই অনুদানের টাকা তুলে দেয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেনকে আহ্বায়ক এবং কলেজ মনিটরিং এন্ড ইভালুয়েশন দপ্তরের পরিচালক সাহাবউদ্দিন আহাম্মদকে সদস্য সচিব করে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি শাহাদাতবরণকারী শিক্ষার্থীদের তালিকা প্রণয়ন এবং আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করাসহ যাবতীয় কার্যক্রম পরিচালনা করবে। 

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল   SUBSCRIBE  করতে ক্লিক করুন।

আন্দোলনে শহীদদের স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মাণের উদ্যোগ জাতীয় বিশ্ববিদ্যালয়ের - dainik shiksha আন্দোলনে শহীদদের স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মাণের উদ্যোগ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিজিটাল লটারি পদ্ধতি রেখে হাইস্কুলে ভর্তি নীতিমালা প্রকাশ - dainik shiksha ডিজিটাল লটারি পদ্ধতি রেখে হাইস্কুলে ভর্তি নীতিমালা প্রকাশ প্রাথমিক শিক্ষকদের গেজেট সংশোধনের দাবি - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের গেজেট সংশোধনের দাবি মফস্বলের স্কুল-কলেজে যে হারে বেতন ও বার্ষিক ফি - dainik shiksha মফস্বলের স্কুল-কলেজে যে হারে বেতন ও বার্ষিক ফি সাত কলেজের অনার্স ৩য় বর্ষের দুই বিষয়ের ফল প্রকাশ - dainik shiksha সাত কলেজের অনার্স ৩য় বর্ষের দুই বিষয়ের ফল প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের এম ফিল ইন মার্কেটিংয়ের ফল প্রকাশ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের এম ফিল ইন মার্কেটিংয়ের ফল প্রকাশ বুটেক্স শিক্ষক পরিচয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ - dainik shiksha বুটেক্স শিক্ষক পরিচয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0063860416412354