আবরার ফাহাদ স্মরণে ঢাবি ছাত্রদলের মৌন মিছিল - দৈনিকশিক্ষা

আবরার ফাহাদ স্মরণে ঢাবি ছাত্রদলের মৌন মিছিল

দৈনিক শিক্ষাডটকম, ঢাবি |

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তড়িৎ প্রকৌশল বিভাগের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদের ৫ম শাহাদৎ বার্ষিকী উপলক্ষ্যে ‘নিরাপদ ও মুক্তবুদ্ধি চর্চার’ গণতান্ত্রিক ক্যাম্পাসের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মৌন মিছিল ও স্মরণ সভা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

সোমবার দুপুরে ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার উদ্যোগে এই মৌন মিছিল অনুষ্ঠিত হয়।মিছিলটি কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে কার্জন হল, দোয়েল চত্বর হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এসময় আবরার ফাহাদ স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এসময় ছাত্রদলের নেতাকর্মীরা হাতে বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে দুই সারিতে অবস্থান করে মৌন মিছিলে অংশ নেন। এসময় তারা, ‘Defend Democracy ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল’; ‘Motherland or Death’; ‘ভারত যদি বন্ধু হও, পানির ন্যায্য হিস্যা দাও’; ‘ধর্ম নিয়ে বিভেদ নাই, আন্তঃধর্মীয় সম্প্রতি চাই’; ‘ওদের হাতে গোলামির জিঞ্জির, আমাদের হাতে স্বাধীনতার পতাকা’; ‘নিরাপদ ক্যাম্পাস চাই’; ‘দিল্লী না ঢাকা, ঢাকা ঢাকা’ ইত্যাদি প্ল্যাকার্ড প্রদর্শন করেন। 

ঢাবি ছাত্রদলের সাধারণ সম্পাদক নাহিদুজ্জামান শিপন বলেন, আবরার ফাহাদ ছিলেন দেশপ্রেমিক ছাত্র, যাকে ছাত্রলীগের সন্ত্রাসীরা নির্মম নির্যাতনের মাধ্যমে শহীদ করেছিল। আমরা তার স্মরণে মৌন মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করেছি। আমরা এর মাধ্যমে নিরাপদ ও মুক্তবুদ্ধি চর্চার গণতান্ত্রিক ক্যাম্পাস চাই যেখানে রাজনীতি হবে শিক্ষার্থীবান্ধব ও সহনশীল এবং এখানে কোনো শিক্ষার্থী নির্যাতনের শিকার হবে না।

কোটি শিক্ষক-শিক্ষার্থীর প্রাণের দাবি স্বতন্ত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর - dainik shiksha কোটি শিক্ষক-শিক্ষার্থীর প্রাণের দাবি স্বতন্ত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ ১৫ অক্টোবর - dainik shiksha এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ ১৫ অক্টোবর দুর্গাপূজায় স্কুল-কলেজ বন্ধ ১১ দিন, অফিস ৩ দিন - dainik shiksha দুর্গাপূজায় স্কুল-কলেজ বন্ধ ১১ দিন, অফিস ৩ দিন প্রাথমিক শিক্ষাকে বেশি গুরুত্ব দেয়া উচিত: গণশিক্ষা উপদেষ্টা - dainik shiksha প্রাথমিক শিক্ষাকে বেশি গুরুত্ব দেয়া উচিত: গণশিক্ষা উপদেষ্টা শিক্ষাক্রমে আরবি ভাষা বাধ্যতামূলক করার দাবি - dainik shiksha শিক্ষাক্রমে আরবি ভাষা বাধ্যতামূলক করার দাবি আসামিদের দ্রুত ফাঁ*সির দাবি জানালেন আবরারের মা - dainik shiksha আসামিদের দ্রুত ফাঁ*সির দাবি জানালেন আবরারের মা প্রাথমিক শিক্ষকদের প্রশিক্ষণে ৫০০ কোটি টাকা দেবে বিশ্বব্যাংক - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের প্রশিক্ষণে ৫০০ কোটি টাকা দেবে বিশ্বব্যাংক বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক ভিসি হতে চান, ক্লাসে পড়াতে চান না - dainik shiksha বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক ভিসি হতে চান, ক্লাসে পড়াতে চান না শিক্ষাক্রমে আরবি ভাষা বাধ্যতামূলক করার দাবি - dainik shiksha শিক্ষাক্রমে আরবি ভাষা বাধ্যতামূলক করার দাবি শেখ হাসিনার পরিবারের নামে সোয়াশ কলেজ স্কুল মাদরাসা - dainik shiksha শেখ হাসিনার পরিবারের নামে সোয়াশ কলেজ স্কুল মাদরাসা কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.003680944442749