ইংলিশ মিডিয়াম স্কুলগুলো বেশি বেতন নিয়েও শিক্ষার্থীদের বঞ্চিত করছে - দৈনিকশিক্ষা

ইংলিশ মিডিয়াম স্কুলগুলো বেশি বেতন নিয়েও শিক্ষার্থীদের বঞ্চিত করছে

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

এক হাজার গুণ বেশি ফি নিয়েও অনেক মিডিয়াম স্কুল নিজস্ব ক্যাম্পাস তৈরি না করায় ক্ষোভ ঝেড়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। তিনি বলেন, বিদ্যালয়ের রুমগুলো কনভার্ট করে পরিচালিত হবে- সেটা সাময়িকভাবে দেয়া যায়। কিন্তু আজীবন আমি সেখানে থেকে যাব, আর বিদ্যালয়ের যে সারপ্লাস হবে সেটা আমরা যারা উদ্যোক্তা তারা পকেটে করে নিয়ে যাব, বিদ্যালয়ের জন্য কোনো ক্যাম্পাস করব না, সেই অরাজকতা চলতে দিতে পারি না।

বুধবার (৩ জুলাই) ঢাকা উত্তর সিটি করপোরেশনের উদ্যোগে শিক্ষার্থীদের জন্য ‘ডিএনসিসি স্মার্ট স্কুল বাস সার্ভিস’- এর উদ্বোধন অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, স্বাভাবিকের চেয়ে এক হাজার গুণ বেশি বেতন আদায় করেও অধিকাংশ ইংলিশ মিডিয়াম ও অভিজাত স্কুল শিক্ষার্থীদের নানাভাবে বঞ্চিত করছে। 

চলমান ষাণ্মাসিক মূল্যায়নের প্রশ্নপত্র সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ পাওয়া নিয়ে প্রশ্ন করলে, নেতিবাচক কিছু দেখতে নারাজ বলে জানান শিক্ষামন্ত্রী।

এ সময় যানজট থেকে মুক্তির জন্য উত্তরের প্রতিটি স্কুলকে দ্রুত নিজস্ব পরিবহন সার্ভিস চালুর করা না হলে স্কুল বন্ধ করে দেয়ার হুঁশিয়ারি দেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।
 
প্রসঙ্গত, যানজট রাজধানীবাসীর নিত্যদিনের সমস্যা হলেও যে কয়েকটি কারণ ভোগান্তির মাত্রা বাড়ায় তার মধ্যে অন্যতম শিক্ষাপ্রতিষ্ঠান। স্কুল-কলেজ শুরু বা ছুটির সময়ে নাভিশ্বাস অবস্থায় পড়েন সাধারণ মানুষ। অসহায় হয়ে পড়ে ট্রাফিক বিভাগও।

শিশুরাই একসময় দেশ চালাবে, চাঁদেও যাবে: প্রধানমন্ত্রী - dainik shiksha শিশুরাই একসময় দেশ চালাবে, চাঁদেও যাবে: প্রধানমন্ত্রী কাল কোটাবিরোধীদের ক্লাস বর্জন ও অবস্থান - dainik shiksha কাল কোটাবিরোধীদের ক্লাস বর্জন ও অবস্থান ষান্মাসিকের প্রশ্ন কীভাবে ফাঁস হচ্ছে, জানেন না প্রধান শিক্ষকরা - dainik shiksha ষান্মাসিকের প্রশ্ন কীভাবে ফাঁস হচ্ছে, জানেন না প্রধান শিক্ষকরা শিক্ষার্থীদের মানবিক গুণাবলিও অর্জন করতে হবে: খাদ্যমন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের মানবিক গুণাবলিও অর্জন করতে হবে: খাদ্যমন্ত্রী দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় হবে শিবচরে: আইনমন্ত্রী - dainik shiksha দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় হবে শিবচরে: আইনমন্ত্রী কোটাবিরোধী আন্দোলন: চট্টগ্রামে পুলিশের বাধা ভেঙে শিক্ষার্থীদের অবরোধ - dainik shiksha কোটাবিরোধী আন্দোলন: চট্টগ্রামে পুলিশের বাধা ভেঙে শিক্ষার্থীদের অবরোধ কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে please click here to view dainikshiksha website Execution time: 0.0036659240722656