এইচএসসির অবশিষ্ট পরীক্ষা বাতিল, ফল কীভাবে পরে সিদ্ধান্ত - দৈনিকশিক্ষা

এইচএসসির অবশিষ্ট পরীক্ষা বাতিল, ফল কীভাবে পরে সিদ্ধান্ত

দৈনিকশিক্ষাডটকম প্রতিবেদক |

স্থগিত হওয়া এইচএসসির বাকি পরীক্ষা বাতিল হয়েছে বলে জানিয়েছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি অধ্যাপক তপন কুমার সরকার। 

মঙ্গলবার (২০ আগস্ট) সচিবালয়ে এ সংক্রান্ত বৈঠক শেষে তিনি এ কথা জানান।

বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, সাবজেক্ট ম্যাপিংয়ের মাধ্যমে ফল প্রকাশ করা হবে।

তবে এ বিষয়ে শিক্ষার্থীরা বলছেন, কোনো মিডিয়া বা মুখের কথায় বিশ্বাস করি না, আমরা প্রজ্ঞাপন চাই, প্রজ্ঞাপন না নিয়ে যাবো না।এর আগে উপদেষ্টা ওয়াহিদউদ্দিন মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এইচএসসি ও সমমানের বাকি বিষয়গুলোর পরীক্ষা ২ সপ্তাহ পিছিয়ে দেয়া হয়। সিদ্ধান্ত অনুযায়ী, বাকি পরীক্ষাগুলো অর্ধেক প্রশ্ন-উত্তরে অনুষ্ঠিত হওয়ার কথা। অর্থাৎ আগে যদি একটি বিষয়ে ৮টি প্রশ্নের উত্তর দিতে হতো সেখানে এখন একই সময়ে চারটি প্রশ্নের উত্তর দিলেই হবে।  

এ সিদ্ধান্তের পর এইচএসসি পরীক্ষার্থীদের একটি দল পরীক্ষা বাতিলের এক দফা দাবিতে সচিবালয়ে ঢুকে বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে তারা শিক্ষা মন্ত্রণালয়ের সামনে অবস্থান নেয়। এ সময় শিক্ষার্থীদের দাবির শান্তিপূর্ণ সমাধানের আশ্বাস দেন সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ।

প্রসঙ্গত, গত ৩০ জুন সারা দেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতার কারণে গত ১৮, ২১, ২৩ ও ২৫, ২৮ জুলাই ও ১ ও ৪ আগস্টের পরীক্ষা স্থগিত করা হয়। সর্বশেষে ১১ আগস্ট থেকে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। পরে তা-ও স্থগিত করা হয়েছে।

এইচএসসি পরীক্ষা বাতিলের প্রজ্ঞাপন জারি - dainik shiksha এইচএসসি পরীক্ষা বাতিলের প্রজ্ঞাপন জারি শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতির দায়িত্বে ডিসি ও ইউএনও - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতির দায়িত্বে ডিসি ও ইউএনও ৫ম গণবিজ্ঞপ্তি: নিয়োগ পাচ্ছেন ১৯ হাজার ৫৮৬ শিক্ষক - dainik shiksha ৫ম গণবিজ্ঞপ্তি: নিয়োগ পাচ্ছেন ১৯ হাজার ৫৮৬ শিক্ষক এইচএসসির অবশিষ্ট পরীক্ষা বাতিল, ফল কীভাবে পরে সিদ্ধান্ত - dainik shiksha এইচএসসির অবশিষ্ট পরীক্ষা বাতিল, ফল কীভাবে পরে সিদ্ধান্ত প্রাথমিকের শিক্ষার্থীদের শপথবাক্য পরিবর্তন - dainik shiksha প্রাথমিকের শিক্ষার্থীদের শপথবাক্য পরিবর্তন দীপু মনি ‘চোর’, ফাঁসি চাই, এজলাসে আইনজীবীদের চিৎকার - dainik shiksha দীপু মনি ‘চোর’, ফাঁসি চাই, এজলাসে আইনজীবীদের চিৎকার ইবতেদায়ি শিক্ষকদের অবস্থান ধর্মঘট - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের অবস্থান ধর্মঘট সম্মানীর টাকা নিয়ে প্রতারণা: ফেলোদের সতর্ক থাকার পরামর্শ ইউজিসি’র - dainik shiksha সম্মানীর টাকা নিয়ে প্রতারণা: ফেলোদের সতর্ক থাকার পরামর্শ ইউজিসি’র কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0068209171295166