এই সপ্তাহেই পঞ্চম গণবিজ্ঞপ্তির চূড়ান্ত ফল - দৈনিকশিক্ষা

এই সপ্তাহেই পঞ্চম গণবিজ্ঞপ্তির চূড়ান্ত ফল

সাবিহা সুমি, দৈনিক শিক্ষাডটকম |

চলতি সপ্তাহেই পঞ্চম গণবিজ্ঞপ্তির চূড়ান্ত ফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব ওবায়দুর রহমান। মঙ্গলবার দৈনিক শিক্ষাডটকমের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান তিনি। 

এর আগে গত বৃহস্পতিবার দৈনিক আমাদের বার্তা ও দৈনিক শিক্ষাডটকমের  পক্ষ থেকে এ বিষয়ে সর্বশেষ জানতে চাইলে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব ওবায়দুর রহমান বলেন, পঞ্চম গণবিজ্ঞপ্তিতে প্রাথমিক সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের চূাড়ান্ত সুপারিশের জন্য যাচাই-বাছাই চলছে। কিছু সংখ্যক প্রার্থী বাদ পড়তে পারেন তাদের ভুয়া সনদের জন্য। তবে যেহেতু চূড়ান্ত সুপারিশে মন্ত্রণালয়ের অনুমতির প্রয়োজন তাই অন্তর্বর্তী সরকার গঠনের পরে এ বিষয়ে সিদ্ধান্ত হবে।

এমপিওভুক্ত শিক্ষক পদে পঞ্চম গণবিজ্ঞপ্তিতে প্রাথমিক সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের আগস্টে চূড়ান্ত সুপারিশ করা হবে বলে জানিয়েছিলো এনটিআরসিএ। 

উল্লেখ্য, ২৪ জুলাই পর্যন্ত ভি-রোল ফরম জমা দেয়ার সময় নির্ধারিত ছিলো। আর প্রয়োজনীয় কাগজপত্র এনটিআরসিএর কার্যালয়ে জমার দেয়ার সময়সীমা ছিলো ২৫ জুলাই পর্যন্ত। কোটা সংস্কার আন্দোলনে সহিংসতার কারণে যোগাযোগ ব্যবস্থা ব্যাহত থাকায় ফরম জমার এই সময় বাড়ানো হয়। এরপর ফের ভি-রোল ফরম জমা দেয়ার সময় ৩১ জুলাই পর্যন্ত বাড়ানো হয়। 

গত ১০ জুলাই ভি-রোল ফরম পূরণের কার্যক্রম প্রার্থীদের মোবাইল নম্বরে মেসেজ দেয়ার মাধ্যমে শুরু করা হয়। 
প্রসঙ্গত গত ১২ জুন পঞ্চম গণবিজ্ঞপ্তির প্রাথমিক সুপারিশের ফল প্রকাশ করে এনটিআরসিএ। এর আগে গত ৩১ মার্চ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯৬ হাজার ৭৩৬টি পদে শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর মধ্যে স্কুল অ্যান্ড কলেজে ৪৩ হাজার ২৮৬টি এবং মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৩ হাজার ৪৫০টি পদে শিক্ষক নিয়োগ দেয়া হবে। পঞ্চম গণবিজ্ঞপ্তিতে আবেদন শেষ হয়েছে ৯ মে। ১০ মে রাত ১২টা পর্যন্ত আবেদন ফি জমা দিতে পেরেছেন আবেদনকারীরা।

বাংলাদেশের সবাই এক পরিবার: প্রধান উপদেষ্টা - dainik shiksha বাংলাদেশের সবাই এক পরিবার: প্রধান উপদেষ্টা ইএফটিতে এমপিও শিক্ষকদের বেতন অক্টোবরে - dainik shiksha ইএফটিতে এমপিও শিক্ষকদের বেতন অক্টোবরে ১৫ আগস্টের ছুটি বাতিল - dainik shiksha ১৫ আগস্টের ছুটি বাতিল জীবন বিপন্ন হতে পারে, এমন অনেককেই আশ্রয় দিয়েছি: সেনাপ্রধান - dainik shiksha জীবন বিপন্ন হতে পারে, এমন অনেককেই আশ্রয় দিয়েছি: সেনাপ্রধান ইএফটিতে শিক্ষকদের অবসর-কল্যাণ ভাতা ৩০ সেপ্টেম্বরের মধ্যে - dainik shiksha ইএফটিতে শিক্ষকদের অবসর-কল্যাণ ভাতা ৩০ সেপ্টেম্বরের মধ্যে এই সপ্তাহেই পঞ্চম গণবিজ্ঞপ্তির চূড়ান্ত ফল - dainik shiksha এই সপ্তাহেই পঞ্চম গণবিজ্ঞপ্তির চূড়ান্ত ফল সাবেক আইনমন্ত্রী আনিসুল হক ও উপদেষ্টা সালমান গ্রেফতার - dainik shiksha সাবেক আইনমন্ত্রী আনিসুল হক ও উপদেষ্টা সালমান গ্রেফতার বুধবার খুলছে সব প্রাথমিক বিদ্যালয় - dainik shiksha বুধবার খুলছে সব প্রাথমিক বিদ্যালয় সচিবের সুস্থ ছেলে ঢাবিতে পড়েছেন প্রতিবন্ধী কোটায় - dainik shiksha সচিবের সুস্থ ছেলে ঢাবিতে পড়েছেন প্রতিবন্ধী কোটায় মাদরাসা শিক্ষকদের বেতন তুলতে নতুন করণীয় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের বেতন তুলতে নতুন করণীয় দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0067830085754395