একই বিদ্যালয়ে এক মাসে দুই বার অ*গ্নি*কাণ্ড - দৈনিকশিক্ষা

একই বিদ্যালয়ে এক মাসে দুই বার অ*গ্নি*কাণ্ড

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

নরসিংদীর রায়পুরায় একটি স্কুলের অফিসকক্ষে এক মাসে দ্বিতীয়বারের মতো অগ্নিকাণ্ড ঘটেছে। গতকাল বুধবার সন্ধ্যার ঘটনায় অফিসের দুটি আলমারি ও কাগজপত্র পুড়ে গেছে। এ ঘটনায় বিদ্যালয়ের নৈশপ্রহরীকে আটক করেছে পুলিশ।

উপজেলার চান্দেরকান্দি ইউনিয়নের বাহেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ অগ্নিকাণ্ড ঘটে। গত ২ সেপ্টেম্বর রাতেও বিদ্যালয়টির অফিসকক্ষে আগুন লাগে। ওই ঘটনায় স্কুলের প্রধান শিক্ষক বাদী হয়ে রায়পুরা থানায় মামলাও করেন।

স্কুলের প্রধান শিক্ষক তাহমিনা সরকার বলেন, অফিস রুমে ধোঁয়া ও আগুন দেখতে পেয়ে স্থানীয়রা আগুন নেভান। তার আগেই দুই আলমারিতে থাকা কাগজপত্র ও মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। কক্ষে কেরোসিনের গন্ধ পাওয়া গেছে।

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি খন্দকার শাহাদাত হোসেন বলেন, ‘অল্প কয়েক দিনের ব্যবধানে বারবার এমন ঘটনা ঘটছে। ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। প্রশাসন বিষয়টি গুরুত্ব সহকারে দেখা দরকার।’

রায়পুরা থানার উপপরিদর্শক আলমগীর হোসেন বলেন, গতকালের আগুন লাগার ঘটনায় বিদ্যালয়ের নৈশপ্রহরী মামুন মিয়াকে (২৮) জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। আগের অগ্নিকাণ্ডের ঘটনায় মামলার তদন্ত চলছে। 

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0045220851898193