এনএসইউ-উত্তরণের মধ্যে সমঝোতা স্বারক স্বাক্ষর - দৈনিকশিক্ষা

এনএসইউ-উত্তরণের মধ্যে সমঝোতা স্বারক স্বাক্ষর

দৈনিকশিক্ষা ডেস্ক |

একাডেমিক এবং গবেষণা উদ্যোগ বাড়ানোর লক্ষ্যে নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) উত্তরণের (আইডিআরসি প্রকল্প) সঙ্গে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে। এনএসইউতে এক্সটার্নাল অ্যাফেয়ার্স অফিস আয়োজিত এক সিম্পোজিয়ামে এই চুক্তি আনুষ্ঠানিকভাবে সম্পন্ন হয়। এনএসইউ কর্তৃপক্ষের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

এনএসইউ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম। এ সময় স্কুল অব হেলথ অ্যান্ড লাইফ সায়েন্সের ডিন অধ্যাপক ড. হাসান মাহমুদ রেজা, স্কুল অব হিউম্যানিটিজ অ্যান্ড সোশাল সায়েন্সেসের ডিন অধ্যাপক ড. আব্দুর রব খানসহ বিভিন্ন বিভাগীয় চেয়ারম্যান ও অফিস পরিচালকরা উপস্থিত ছিলেন। উত্তরণের (আইডিআরসি প্রকল্প) প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন। 

এ চুক্তির কেন্দ্রবিন্দুতে রয়েছে সাড়ে তের কোটি টাকার ‘অন্তর্ভুক্তিমূলক এবং রূপান্তরমূলক প্রাথমিক ক্রিয়াকলাপের জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা এবং কমিউনিটি জ্ঞান ব্যবহার করে স্থানিক উত্থান পূর্বাভাস’ প্রকল্প। এই প্রকল্পটি প্রযুক্তিগত অগ্রগতি এবং সম্প্রদায়ের সম্পৃক্ততার ওপর ভিত্তি করে উদ্ভাবনী গবেষণার মাধ্যমে গুরুত্বপূর্ণ বিষয়গুলো মোকাবেলায় এনএসইউ এবং উত্তরণের উৎসর্গকে তুলে ধরে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এনএসইউর অফিস অব এক্সটারনাল অ্যাফেয়ার্স-এর পরিচালক ড. ক্যাথরিন লি। স্বাগত বক্তব্য রাখেন এনএসইউ'র পরিবেশ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: জাকারিয়া।

নর্থ সাউথ ইউনিভার্সিটি এবং উত্তরণের (আইডিআরসি প্রকল্প) মধ্যে জ্ঞান বিনিময়, অত্যাধুনিক গবেষণা এবং একাডেমিক উদ্যোগকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে এই সমঝোতা স্মারক স্বাক্ষর একটি উল্লেখযোগ্য মাইলফলক। একটি উত্পাদনশীল এবং অমূল্য অংশীদারিত্বের অভিন্ন দৃষ্টিভঙ্গির সঙ্গে উভয় প্রতিষ্ঠান গবেষণার অগ্রগতি এবং সমাজের উন্নতিতে উল্লেখযোগ্য অবদান রাখতে প্রস্তুত।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0042109489440918