এনটিআরসিএ কার্যালয়ে আসবেন যেভাবে - দৈনিকশিক্ষা

এনটিআরসিএ কার্যালয়ে আসবেন যেভাবে

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

অষ্টাদশ শিক্ষক নিবন্ধনের ভাইভা শুরু হয়েছে। মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীকে অবশ্যই সব শিক্ষা সনদ ও ট্রান্সক্রিপ্ট, এনআইডি বা জন্ম নিবন্ধন সনদ ও লিখিত পরীক্ষার অ্যাডমিট কার্ড সঙ্গে আনতে হবে। যেহেতু এবার ভাইভার জন্য পৃথক প্রবেশপত্র দেয়া হয়নি, তাই লিখিত পরীক্ষার প্রবেশপত্রই মৌখিক পরীক্ষার প্রবেশপত্র হিসেবে গণ্য হবে। এনটিআরসিএ’র কার্যালয় চেনেন না অনেক প্রার্থী। এসব প্রার্থীরা দৈনিক শিক্ষাডটকম ও দৈনিক আমাদের বার্তা পত্রিকা অফিসে ফোন করে জানতে চান  কীভাবে যাবেন এনটিআরসিএ’র কার্যালয়ে।

যারা ট্রেনে কমলাপুর নামবেন তারা একটু কষ্ট করে মতিঝিল পর্যন্ত আসতে পারলে অসংখ্য বাস পাওয়া যাবে। এছাড়া মেট্রোরেলে শাহবাগ স্টেশনে নেমে এনটিআরসিএ’র কার্যালয়ে যাওয়া যায়। 

আরো পড়ুন: ভাইভা চলছে, শেষ মুহূর্তের প্রস্তুতি যেভাবে

এনটিআরসিএ’র কার্যালয় ঢাকার ইস্কাটন গার্ডেন রোডের বোরাক টাওয়ারে অবস্থিত। ঢাকার অন্যতম চারটি প্রবেশদ্বার হচ্ছে মহাখালী, গাবতলি, সায়েদাবাদ ও সদরঘাটের লঞ্চ টার্মিনাল। এছাড়া মাওয়া ও পাটুরিয়া ঘাট দিয়েও অনেকে যাতায়াত করে থাকেন। ট্রেনে ঢাকায় আসেন তাহলে কমলাপুরে নামলে সহজেই এনটিআরসিএ’র কার্যালয়ে যেতে পারবেন।

মহাখালী-উত্তরা-আব্দুল্লাহপুর থেকে সরাসরি পরীবাগের বাস খুব সীমিত। তবে আব্দুল্লাহপুর কিংবা উত্তরা থেকে ফার্মগেট হয়ে পরীবাগ যাওয়ার পর্যাপ্ত বাস রয়েছে। আব্দুল্লাহপুর থেকে সরাসরি পরীবাগ যায় বঙ্গবন্ধু এভিনিউ পরিবহন এবং বিআরটিসি বাস। এই বাসগুলোতে ১০০ টাকার মতো ভাড়া পড়বে। মহাখালী (আমতলী/রেলগেট), গুলশান, বাড্ডা এলাকা থেকে কেবল দেওয়ান পরিবহনের বাস পরীবাগ হয়ে যায়। মহাখালীতে এবং গুলশান থেকে ভাড়া পড়বে ২০ টাকা। সরাসরি পরীবাগের বাস না পেলে শাহবাগগামী বাসে উঠতে পারেন। রাজধানীর আজিমপুর থেকেও এই একটি বাসই সরাসরি পরীবাগ হয়ে চলাচল করে।

মাওয়া ঘাট থেকে বসুমতি এবং স্বাধীন পরিবহের বাসে সরাসরি পরীবাগ যাওয়া যায়। এই বাসগুলো সিটিং সার্ভিস হওয়া ভাড়া কিছুটা বেশি।

গাবতলি-টেকনিক্যাল-কল্যাণপুর থেকে অসংখ্য বাস যায়। এর মধ্যে থেকে ৭/৮ নম্বর বাস, ওয়েলকাম, তানজিল বাসে উঠতে হবে। এরপর পরীবাগ নামতে হবে। পরীবাগ নেমে ৩-৪ মিনিট হাটলেই এনটিআরসিএ’র কার্যালয়ে যাওয়া যাবে। গাবতলি থেকে পরীবাগের বাস ভাড়া ২০-২৫ টাকা। কল্যাণপুর অথবা শ্যামলী থেকে বাস ভাড়া ১৫ টাকা করে পড়বে।

আরিচা ঘাট থেকে পরীবাগ যাওয়ার সরাসরি কোন বাস নেই। তবে শাহবাগ পর্যন্ত বাস রয়েছে। এছাড়া চন্দ্রা-বাইপাইল-নবীনগর থেকে সরাসরি পরীবাগের বাস পাওয়া যায়। ওয়েলকাম পরিবহন চন্দ্র থেকে পরীবাগ যাতায়াত করে। এছাড়া সাভার পরিবহন, ঠিকানা, মৌমিতা বাসে আসতে পারেন। এক্ষেত্রে নামতে হবে আসাদগেট/আড়ং এর সামনে। এখান থেকে অন্যবাসে পরীবাগ যেতে হবে। 

চট্টগ্রাম কিংবা কক্সবাজার থেকে আসা যাত্রীদের সায়েদাবাদ থেকে ৭/৮ নম্বর বাস, লাব্বাইক, এম এম লাভলী, আয়াত বাসে উঠতে হবে। ৭/৮ নম্বর বাসে সরাসরি পরীবাগ নামতে পারবেন। তবে অন্যান্য বাসের ক্ষেত্রে বাংলামোটরে নামতে হবে। বাংলামোটর থেকে পায়ে হেটে এনটিআরসিএ’র কার্যালয়ে যাওয়া যায়।  এক্ষেত্রে সময় লাগবে ১৫ মিনিটের মতো।

মিরপুর-১ থেকে পরীবাগ যায় তানজিল পরিবহনের বাস। আর মিরপুর-১০ থেকে শিখর, বিহঙ্গ পরিবহনের বাসে সরাসরি পরীবাগ যাওয়া যায়। 

গাজীপুর থেকে সরাসরি ট্রেনে ঢাকায় আস ভালো। ট্রেনে আসলে কাওরান বাজার স্টেশনে নামতে পারেন। কাওরান বাজার থেকে রিক্সাযোগে পরীবাগ যাওয়া যায়। ভাড়া পড়বে ৫০-৬০ টাকা। কাওরান বাজার থেকে বাসেও পরীবাগ যাওয়া যায়। ভাড়া পড়বে ১০ টাকা। বাসে যেতে হলে ভিআইপি, বিকাশ পরিবহনে ফার্মগেট নামতে হবে। এরপর পরীবাগ যেতে হবে। 

আর ভোগান্তি নয়, ঘরে বসেই আয়কর দিন: প্রধান উপদেষ্টা - dainik shiksha আর ভোগান্তি নয়, ঘরে বসেই আয়কর দিন: প্রধান উপদেষ্টা এইচপিভি টিকা নিয়ে অসুস্থ ২০ ছাত্রী - dainik shiksha এইচপিভি টিকা নিয়ে অসুস্থ ২০ ছাত্রী এসএসসি পরীক্ষা মধ্য এপ্রিলে, জুনের শেষে হতে পারে এইচএসসি - dainik shiksha এসএসসি পরীক্ষা মধ্য এপ্রিলে, জুনের শেষে হতে পারে এইচএসসি রুয়েটে ১০ দিন ক্লাস না করলে ছাত্রত্ব বাতিল - dainik shiksha রুয়েটে ১০ দিন ক্লাস না করলে ছাত্রত্ব বাতিল প্রথম দিনের ভাইভায় যেসব প্রশ্নের মুখোমুখি হলেন প্রার্থীরা - dainik shiksha প্রথম দিনের ভাইভায় যেসব প্রশ্নের মুখোমুখি হলেন প্রার্থীরা আওয়ামী লীগ নিষিদ্ধ চেয়ে হাসনাত-সারজিসের রিট - dainik shiksha আওয়ামী লীগ নিষিদ্ধ চেয়ে হাসনাত-সারজিসের রিট কওমি মাদরাসা একটি অসমাপ্ত প্রকাশনার কপিরাইট সত্ত্ব পেলেন লেখক - dainik shiksha কওমি মাদরাসা একটি অসমাপ্ত প্রকাশনার কপিরাইট সত্ত্ব পেলেন লেখক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে ঘুষ নিয়ে মামলায় হেরে কোটি কোটি টাকা জরিমানার খাঁড়ায় এনসিটিবি!! - dainik shiksha ঘুষ নিয়ে মামলায় হেরে কোটি কোটি টাকা জরিমানার খাঁড়ায় এনসিটিবি!! please click here to view dainikshiksha website Execution time: 0.0028388500213623