এসএসসির সনদ বিতরণ শুরু ২৫ সেপ্টেম্বর - দৈনিকশিক্ষা

এসএসসির সনদ বিতরণ শুরু ২৫ সেপ্টেম্বর

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

২০২৩ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মূলসনদ বিতরণ কার্যক্রম ২৫ সেপ্টেম্বর থেকে শুরু করবে ঢাকা বোর্ড। ৬ অক্টোবর পর্যন্ত বোর্ডের অধীনস্ত সব শিক্ষা প্রতিষ্ঠানগুলোর কাছে এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের মূল সনদ বিতরণ করা হবে।

বুধবার ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে বিষয়টি জানিয়ে চিঠি প্রকাশ করেছে।

এতে বোর্ড বলছে, ২০২৩ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ ছাত্রছাত্রীদের মূল সনদপত্র বিতরণ কার্যক্রম শুরু করা হবে। আগামী ২৫ সেপ্টেম্বর থেকে এ কার্যক্রম শুরু হয়ে ৭ নভেম্বর পর্যন্ত চলবে। নির্ধারিত দিনে নির্ধারিত জেলার সনদ বিতরণ করা হবে। ঢাকা বোর্ডের ৪নং ভবনের ষষ্ঠ তলা থেকে সনদ সংগ্রহ করতে বলা হয়েছে প্রতিষ্ঠান প্রধানদের।  

জানা গেছে, ২৫ সেপ্টেম্বর গোপালগঞ্জ, শরীয়তপুর জেলার, ২৬ সেপ্টেম্বর রাজবাড়ী, মুন্সিগঞ্জ জেলার, ২৯ সেপ্টেম্বর টাংগাইল, মানিকগঞ্জ জেলার, ৩০ সেপ্টেম্বর নারায়নগঞ্জ, কিশোরগঞ্জ জেলার, ১ অক্টোবর ফরিদপুর, মাদারীপুর জেলার, ২ অক্টোবর গাজীপুর, নরসিংদী জেলার, ৩ অক্টোবর ঢাকা জেলার, এবং সর্বশেষ ৬ অক্টোবর ঢাকা মহানগরের শিক্ষার্থীদের সনদ বিতরণ করা হবে। নির্ধারিত দিনে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বোর্ডের ৪ নম্বর ভবনের ষষ্ঠ তলা থেকে সনদ সংগ্রহ করতে বলা হয়েছে প্রতিষ্ঠান প্রধানদের। 

নির্দেশনায় আরো বলা হয়েছে, মূল সনদপত্র গ্রহন করার জন্য কতজন ছাত্র-ছাত্রী উত্তীর্ণ হয়েছে তার বিবরণ (প্রতিষ্ঠান প্যাডে কেন্দ্র কোড এবং ভুল কোড অবশ্যই উপস্থাপন করবেন) নিজে অথবা দায়িত্বশীল প্রতিনিধিকে প্রাধিকার পত্র দিয়ে তিনটি নমুনা স্বাক্ষর সত্যায়িতসহ সনদপত্র গ্রহণ করার জন্য অনুরোধ করা হলো। প্রধান শিক্ষক-ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিজের বা প্রেরিত প্রতিনিধির বেলায় অর্থাৎ উভয় ক্ষেত্রেই গভর্নিং বডি-ম্যানেজিং-এডহক কমিটির সিদ্ধান্তের কপিসহ (সরকারী স্কুল ব্যতীত) মূল সনদপত্র গ্রহণের জন্য আবেদনের উপর গভর্নিং বডি-ম্যানেজিং-এডহক কমিটির সভাপতি অথবা সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারের প্রতিস্বাক্ষর অবশ্যই আনতে হবে। অন্যথায় মূল সনদপত্র প্রদান করা সম্ভব হবে না।


বিস্তারিত আসছে….

সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব - dainik shiksha সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা ২৫ অক্টোবর - dainik shiksha কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা ২৫ অক্টোবর এসএসসির সনদ বিতরণ শুরু ২৫ সেপ্টেম্বর - dainik shiksha এসএসসির সনদ বিতরণ শুরু ২৫ সেপ্টেম্বর শাহদীন মালিকের অপারগতা, সংবিধান সংস্কার কমিশন প্রধান আলী রীয়াজ - dainik shiksha শাহদীন মালিকের অপারগতা, সংবিধান সংস্কার কমিশন প্রধান আলী রীয়াজ জবির নতুন উপাচার্য অধ্যাপক রেজাউল করিম - dainik shiksha জবির নতুন উপাচার্য অধ্যাপক রেজাউল করিম সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা নিয়ে যা বললেন আসিফ নজরুল - dainik shiksha সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা নিয়ে যা বললেন আসিফ নজরুল বেরোবির নতুন ভিসি অধ্যাপক শওকত আলী - dainik shiksha বেরোবির নতুন ভিসি অধ্যাপক শওকত আলী মাভাবিপ্রবির নতুন ভিসি অধ্যাপক আনোয়ারুল আজীম আখন্দ - dainik shiksha মাভাবিপ্রবির নতুন ভিসি অধ্যাপক আনোয়ারুল আজীম আখন্দ নেড়ি কুকুরের ভাষণে শিক্ষা অধিদপ্তরের ডিজি নিয়োগ বিত্তান্ত - dainik shiksha নেড়ি কুকুরের ভাষণে শিক্ষা অধিদপ্তরের ডিজি নিয়োগ বিত্তান্ত দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0040309429168701