ঐক্যবদ্ধ আন্দোলনই ১০ম গ্রেড বাস্তবায়নে সহায়ক - দৈনিকশিক্ষা

ঐক্যবদ্ধ আন্দোলনই ১০ম গ্রেড বাস্তবায়নে সহায়ক

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের এক দফা দাবি জানিয়েছে বৈষম্যবিরোধী প্রাথমিক শিক্ষক সংগঠনের নেতারা। তারা বলছেন, ১০ম গ্রেড শুধু সহকারী শিক্ষকদের প্রত্যাশা নয় এই দাবি সমস্ত শিক্ষক সমাজের। 

শনিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে এ দাবি জানান তারা। 

বিশিষ্ট কলামিস্ট ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক মো. সিদ্দিকুর রহমান বলেন, ১০ম গ্রেড বাস্তবায়ন আজকে সব শিক্ষকদের ঐক্যবদ্ধ প্রয়াস প্রয়োজন। ১০ম গ্রেড বাস্তবায়নের মাধ্যমে প্রধান শিক্ষকরা উচ্চতর গ্রেড পাবেন।

সংগঠনটির একাংশের সভাপতি ও বৈষম্যবিরোধী প্রাথমিক শিক্ষক ১০ম গ্রেড বাস্তবায়ন ঐক্য পরিষদের অন্যতম সমন্বয়ক আনোয়ার হোসেন তোতা’র সভাপতিত্বে সারাদেশ থেকে আসা শিক্ষক-শিক্ষিকারা মানববন্ধনে অংশ নেন।

এ সময় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক আরো বলেন, ১০ম গ্রেড বাস্তবায়ন হলে শিক্ষকদের পাশাপাশি তৃণমূলের কর্মকর্তারাও লাভবান হবেন। দেশ ও জাতি সমৃদ্ধ আগামী প্রজন্ম গড়ে উঠবে। 

তিনি বলেন, শিক্ষকদের ১০ম গ্রেড ও ২য় শ্রেণির মর্যাদা বিশ্বাস করেন না, বরং এবতেদায়ি মাদরাসা থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত সব শিক্ষকদের ১ম শ্রেণির মর্যাদা দেয়ার জন্য প্রত্যাশা করেন। 

বর্তমান প্রেক্ষাপটে শিক্ষকদের নূন্যতম ১০ম গ্রেডে দাবি অত্যন্ত যৌক্তিক। এই যৌক্তিক দাবি নিয়ে সময়ক্ষেপণ কোনো অবস্থাতে কাম্য নয়। ১০ম গ্রেড দাবিতে পুরো শিক্ষক সমাজ ঐক্যবদ্ধ। নেতারা ও মন্ত্রণালয়ের তালবাহানা দুঃখজনক বলে অভিহিত করেন এই প্রবীণ এ শিক্ষক নেতা।

নির্বাচন নিয়ে যে ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল - dainik shiksha নির্বাচন নিয়ে যে ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল জাতীয়করণের দাবিতে শিক্ষাপ্রতিষ্ঠানের আউটসোর্সিং কর্মচারীদের শাহবাগ অবরোধ - dainik shiksha জাতীয়করণের দাবিতে শিক্ষাপ্রতিষ্ঠানের আউটসোর্সিং কর্মচারীদের শাহবাগ অবরোধ ছাত্র আন্দোলন দমনে ব্যবহার হয়েছে স্নাইপার রাইফেল - dainik shiksha ছাত্র আন্দোলন দমনে ব্যবহার হয়েছে স্নাইপার রাইফেল শিক্ষাব্যবস্থা সংস্কার নিয়ে যা বললেন অধ্যাপক এম এম আকাশ - dainik shiksha শিক্ষাব্যবস্থা সংস্কার নিয়ে যা বললেন অধ্যাপক এম এম আকাশ ছয় দাবি মেডিক্যাল টেকনোলজি ও ফার্মেসি শিক্ষার্থীদের - dainik shiksha ছয় দাবি মেডিক্যাল টেকনোলজি ও ফার্মেসি শিক্ষার্থীদের কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে জুলাই-আগস্ট গণহ*ত্যার তথ্য সংগ্রহ করতে গণবিজ্ঞপ্তি - dainik shiksha জুলাই-আগস্ট গণহ*ত্যার তথ্য সংগ্রহ করতে গণবিজ্ঞপ্তি দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0058870315551758