কলেজছাত্র প্রান্ত হ*ত্যায় ৪ জন গ্রেফতার - দৈনিকশিক্ষা

কলেজছাত্র প্রান্ত হ*ত্যায় ৪ জন গ্রেফতার

ফরিদপুর প্রতিনিধি |

ফরিদপুরে কলেজছাত্র প্রান্ত মিত্র (২৩) হত্যা, জেলা জাকের পার্টির সভাপতি মশিউর রহমান যাদু মিয়াকে কোপানোর অভিযোগে ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সন্ধ্যায় ও আজ ভোর রাতে ফরিদপুরসহ দেশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। পুলিশ জানিয়েছে, গ্রেফতাকৃতরা পেশাদার ছিনতাইকারী। 

এ বিষয়ে বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে ফরিদপুর পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার (এসপি) মো. শাহজাহান প্রান্ত খুন ও জাকের পার্টির সভাপতি মশিউর রহমান যাদু মিয়ার উপর হামলাসহ কয়েকটি ছিনতাইয়ের ঘটনা তুলে ধরেন। গ্রেফতাকৃতরা হলেন ফরিদপুর শহরের গুহলক্ষীপুর এলাকার শাহীন শেখের ছেলে সজীব শেখ (২৩) ও একই এলাকার আ. সামাদ শেখের ছেলে মাসুম শেখ (৩৪), সদর উপজেলার চরমাধবদিয়া ইউনিয়নের মমিনখাঁর হাট এলাকার আবু তালেব মল্লিকের ছেলে ইস্রাফিল মল্লিক (৩৪), শহরের টেপাখোলা এলাকার লিটন ব্যাপারীর ছেলে সিফাতুল্লাহ বেপারী (১৯)। 

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মো. শাহজাহান বলেন, কলেজছাত্র প্রান্ত মিত্রের কাছে থেকে মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার সময় ধস্তাধস্তির একপর্যায়ে প্রান্তের বুকের বাম পাশে পেটের উপরে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করেন সজীব শেখ। প্রান্ত মারা গেলে তাকে সড়কের রোড ডিভাইডারের ওপর ফেলে রেখে যায় তারা।

এসপি শাহজাহান বলেন, গ্রেফতার সজীব শেখের নামে ছয়টি, ইস্রাফিল মল্লিকের নামে নয়টি, সিফাতউল্লাহ ব্যাপারী ও মাসুম শেখের নামে বিভিন্ন থানায় দুটি করে মামলা রয়েছে। 

এসপি বলেন, প্রান্তকে হত্যার পর ওই রাতে শহরের কমলাপুরের তেঁতুলতলা এলাকায় ফরিদপুর জেলা জাকের পার্টির সভাপতি মশিউর রহমান যাদু মিয়াকে কুপিয়ে মারাত্মক জখম করেন গ্রেফতারকৃতরা। এসময় তার কাছে থেকে মোবাইল ফোন ও বেশকিছু টাকাও ছিনিয়ে নেয় তারা।

তিনি বলেন, একই রাতে শহরের আলিপুরের বাদামতলী রোডে এক সবজি বিক্রেতা ভ্যানচালকের কাছ থেকে নগদ ৩ হাজার টাকা ছিনতাই করে তারা। এছাড়া ওই রাতেই শহরের ঝিলটুলী এলাকায় এক মসজিদের ইমামের পথরোধ করে চাপাতি দিয়ে ভয় দেখিয়ে মোবাইল ফোন ও নগদ ৭০০ টাকা ছিনিয়ে নেয় তারা।

পুলিশ সুপার আরো বলেন, তদন্তের শুরুতে প্রাথমিকভাবে ধারণা করা হয় একই দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে। ঘটনার গুরুত্ব বিবেচনা করে জেলা পুলিশ, থানা পুলিশ ও ডিবি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সমন্বয়ে একটি চৌকস দল গঠন করা হয় এবং ঘটনাস্থল ও আশপাশের ভিডিও ফুটেজ পর্যালোচনাসহ বিভিন্ন তথ্য প্রযুক্তি ব্যবহার করে প্রাথমিকভাবে অভিযুক্তদের চিহ্নিত করা হয়।

পরে বিভিন্নস্থানে অভিযান চালিয়ে অভিযুক্ত মো. সজীব শেখ ওরফে তানভীর আহমেদ সজীবকে (২৩) ডিএমপির শ্যামপুর থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়। 
 
এসময় উদ্ধার করা হয় চুরি হওয়া মোবাইল সেট। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী একইদিন রাত সাড়ে ১১টার দিকে ফরিদপুরের মধুখালী থানা এলাকা থেকে আসামি ইস্রাফিল মল্লিককে গ্রেফতার করা হয়। 
 
তার কাছে থেকে জাকের পার্টির সভাপতি মশিউর রহমান যাদু মিয়ার নিকট থেকে ছিনতাই করা মোবাইল সেট উদ্ধার করা হয়।  

পরে আসামিদের স্বীকারোক্তি অনুযায়ী এবং তাদের দেওয়া তথ্য অনুযায়ী একইদিন রাত দেড়টার দিকে কানাইপুরের বাসিন্দা রাজীবের পরিত্যক্ত বাড়ী থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি সেভেন গিয়ার ছুরি, একটি চাপাতি ছুরি উদ্ধার করা হয়।
ইসরাফিলের দেওয়া তথ্যমতে, আসামি সিফাতকে শহরের টেপাখোলা এলাকা থেকে গ্রেফতার করা হয় এবং তার হেফাজত থেকে সজীবের রক্তমাখা শার্ট ও একজোড়া স্যান্ডেল উদ্ধার করা হয়। আসামিদের দেওয়া তথ্যানুযায়ী, একইদিন ভোর রাত সাড়ে ৪ টার দিকে অভিযুক্ত মাসুমকে শহরের ভাজনডাঙ্গা টিবি হাসপাতাল মোড় এলাকা থেকে গ্রেফতার করা হয় এবং তার হেফাজত থেকে ডাকাতির কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

গত ২৫ জুলাই দিবাগত রাত আড়াইটার দিকে হৃদয় নামে এক বন্ধুর ফোন পেয়ে শহরের ওয়ারলেস পাড়ার বাসা থেকে রিকশায় করে শিশু হাসপাতালের উদ্দেশ্যে যাওয়ার পথে ছুরিকাঘাতে নিহত হন প্রান্ত মিত্র। একই রাতে শহরের কমলাপুর এলাকায় হামলার শিকার হন জেলা জাকের পার্টির সভাপতি মশিউর রহমান যাদু মিয়া।

শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা-ভাঙচুর, গাড়িতে আগুন - dainik shiksha শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা-ভাঙচুর, গাড়িতে আগুন গণভবনে শিক্ষকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী - dainik shiksha গণভবনে শিক্ষকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী সরকার পদত্যাগের এক দফা ঘোষণা শিক্ষার্থীদের - dainik shiksha সরকার পদত্যাগের এক দফা ঘোষণা শিক্ষার্থীদের সর্বজনীন পেনশন ‘প্রত্যয়’ স্কিম বাতিল - dainik shiksha সর্বজনীন পেনশন ‘প্রত্যয়’ স্কিম বাতিল আরো ২৬ এইচএসসি পরীক্ষার্থীর জামিন - dainik shiksha আরো ২৬ এইচএসসি পরীক্ষার্থীর জামিন দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.003525972366333