কাউখালীতে ২ দিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু - দৈনিকশিক্ষা

কাউখালীতে ২ দিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু

দৈনিকশিক্ষাডটকম, পিরোজপুর |

দৈনিকশিক্ষাডটকম, পিরোজপুর : ‘বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি’ এই প্রতিপাদ্যে পিরোজপুরের কাউখালীতে দুই দিনব্যাপী ৪৫তম বিজ্ঞান মেলা ও ৮ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন করা হয়েছে।

বুধবার উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলা প্রশাসনের আয়োজনে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় দুই দিনব্যাপী মেলায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা ও ৮ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড শুরু হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা স্বজল মোল্লার সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আব্দুল হান্নানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সাইদ মিঞা। 

এ সময় ভাইস চেয়ারম্যান মৃদুল আহম্মেদ সুমন,  যুব উন্নয়ন কর্মকর্তা এস এম জাহিদ হোসেন, ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, লাইকুজ্জামান তালুকদার মিন্টু, কাউখালী প্রেস ক্লাবের সভাপতি এনামুল হকসহ প্রশাসনের অন্যান্য দপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে অতিথিরা মেলায় অংশ নেয়া বিভিন্ন স্টলের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। 

মেলায় উপজেলার ১৩টি মাধ্যমিক বিদ্যালয় ও ২টি কলেজের শিক্ষার্থীদের আবিষ্কৃত প্রযুক্তি প্রদর্শিত হচ্ছে। মেলায় প্রত্যন্ত গ্রামকে প্রযুক্তির আওতায় এনে স্মার্ট হোম, গ্যাস লিকেজ এলাম, সিকুরিটি এলাম, ফায়ার অ্যালার্ম, সেন্সরের মাধ্যমে কম জনবলে বিদ্যুৎ ও পানির অপচয় রোধ প্রযুক্তি ও রোবট কারসহ বিজ্ঞান শিক্ষার্থীদের নানা আবিষ্কার স্টলগুলোতে স্থান পায়। থাকছে মেলায় বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতাও।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0067789554595947