খুবিতে পিআইসির সভা অনুষ্ঠিত - দৈনিকশিক্ষা

খুবিতে পিআইসির সভা অনুষ্ঠিত

খুবি প্রতিনিধি |

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) অধিকতর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের প্রকল্প বাস্তবায়ন কমিটির (পিআইসি) ৯ম সভা বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দিন আহমদ ভবনের উপাচার্যের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

১৫ জুলাই (শনিবার) পিআইসি’র সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মাহমুদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা এবং প্রকল্প বাস্তবায়নে সমস্যা চিহ্নিতকরণ ও সমাধানের প্রয়োজনীয় সুপারিশ নিয়ে আলোচনা করা হয়। 

সভায় খুবি উপাচার্য বলেন, এই প্রকল্পের আওতায় বিশ্ববিদ্যালয়ের দুটি ভবনের ছাদে ২১৬টি সোলার প্যানেল বসানোর কাজ সম্পন্ন হয়েছে। যা থেকে শীঘ্রই বিদ্যুৎ উৎপাদন করা সম্ভব হবে। উৎপাদিত বিদ্যুৎ বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে ব্যবহারের পরে অতিরিক্ত বিদ্যুৎ জাতীয় গ্রিডে দেওয়া হবে। তিনি প্রকল্পের কাজ আরও ত্বরান্বিত করে প্রকল্পের নির্ধারিত মেয়াদ ২০২৪ খ্রিষ্টাব্দের জুন মাসের মধ্যে শেষ করতে প্রতিনিধি দলের সহায়তা কামনা করেন।

সভার শুরুতে প্রকল্পের পরিচিতি, প্রকল্পের উদ্দেশ্য, আর্থিক অগ্রগতি, প্রকল্পের অঙ্গভিত্তিক বাস্তবায়ন অগ্রগতি পাওয়ার পয়েন্টে উপস্থাপন করেন সংশ্লিষ্ট প্রকল্পের প্রকল্প পরিচালক ড. মো. হাসানুজ্জামান। সভায় সার্বিক অগ্রগতি পর্যালোচনা করে নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করার ওপর আলোকপাত করা হয়। এছাড়া আন্তঃঅঙ্গ ব্যয় সমন্বয়ের ক্ষেত্রে যৌক্তিক চাহিদা নিরূপণ, নির্মাণকাজে ব্যবহৃত নির্মাণসামগ্রীর গুণগত মান তদারিক করা, যেসব খাতে ব্যয় বাড়ানোর সুপারিশ করা হয়েছে তার বিস্তারিত বিবরণ উল্লেখ করা ইত্যাদি বিষয়ে গুরুত্বারোপ করা হয়। সেই সঙ্গে সভায় আইইআর ভবনের নির্মাণ কাজের ব্যাপারে পুনরায় টেন্ডার আহ্বান করে দ্রুত ভবন নির্মাণ কাজটি সম্পন্ন করার বিষয়টিও উল্লেখ করা হয়। একই সাথে বাজারে নির্মাণসামগ্রীর অস্বাভাবিক মূল্যবৃদ্ধি এবং উদ্ভট পরিস্থিতিতে করণীয় বিষয় নিয়েও আলোচনা হয়।

সভায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্ম সচিব মুহাম্মদ জহুরুল ইসলাম, পরিকল্পনা কমিশনের আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের উপপ্রধান (শিক্ষা উইং) নাজিয়া ইসলাম, ইউজিসির পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক মোহাম্মদ মাকছুদুর রহমান ভূঁইয়া, পরিকল্পনা কমিশনের আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের উপপ্রধান (শিক্ষা উইং) নাহিদ উল মোস্তাক, ইউজিসির পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের উপ-পরিচালক শিবানন্দ শীল ও ইউজিসির সিনিয়র সহকারী পরিচালক আকরাম আলী খান উপস্থিত থেকে আলোচনায় অংশ নেন।

এ ছাড়া, বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট প্রকল্প তদারকি কমিটির সদস্য প্রফেসর ড. লস্কর এরশাদ আলী, সহযোগী অধ্যাপক মো. শেখ মারুফ হোসেন, সহকারী অধ্যাপক মাহমুদ-উজ-জামান, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক শেখ মুজিবুর রহমান, প্রধান প্রকৌশলী (চলতি দায়িত্ব) এস এম মনিরুজ্জামান, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (চলতি দায়িত্ব) খায়রুল বাশারসহ সংশ্লিষ্ট বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

এর আগে প্রতিনিধিদলের সদস্যরা প্রকল্পের আওতাধীন চলমান বিভিন্ন ভৌত-অবকাঠামোর কাজ সরেজমিনে পরিদর্শন করেন।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0029721260070801