গবেষণা করে দেশকে এগিয়ে নিতে হবে শিক্ষক-শিক্ষার্থীদের : ইউজিসি সদস্য - দৈনিকশিক্ষা

গবেষণা করে দেশকে এগিয়ে নিতে হবে শিক্ষক-শিক্ষার্থীদের : ইউজিসি সদস্য

দৈনিক শিক্ষাডটকম, টাঙ্গাইল |

দৈনিক শিক্ষাডটকম, টাঙ্গাইল : বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য অধ্যাপক ড. মো. আবু তাহের বলেছেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে জ্ঞান সৃষ্টি, জ্ঞান বিতরণ ও জ্ঞান অর্জন সেন্টার। এর জন্য গবেষণার কোনো বিকল্প নেই। বিশ্ববিদ্যালয়ের গবেষণার কার্যকর নীতি  ঠিক করতে হবে। সেই নীতির আলোকে শিক্ষক ও শিক্ষার্থীদের সম্মিলিত গবেষণা করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। 

রোববার টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে অনুষ্ঠিত এক সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপনের সময় তিনি এ কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি) ‘অফিস মেনেজমেন্ট ও বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে। 

অধ্যাপক ড. মো. আবু তাহের আরো বলেন, চেতনায় মুক্তিযুদ্ধ থাকবে, কর্মে বঙ্গবন্ধুর আদর্শ থাকবে  তাহলেই আমরা নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারবো।

বিশ্ববিদ্যালয়ের স্বচ্ছতা, জবাবদিহিতা ও  নিয়মানুবর্তিতার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রতিটি শিক্ষক কর্মকর্তা ও কর্মচারী দায়ী থাকবেন বলেও মন্তব্য করেন তিনি। 

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রফেসর ড. মো. আবু তাহের। সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ আর এম সোলাইমান ও কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো.  সিরাজুল ইসলাম। স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড.  মোহা. তৌহিদুল ইসলাম। সেমিনার সঞ্চালনা করেন আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. মাহবুবুল হক।

যাত্রাবাড়ীতে অবরোধ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ - dainik shiksha যাত্রাবাড়ীতে অবরোধ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: কাদের - dainik shiksha কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: কাদের ‘ছাত্রলীগ করে, ওকে মেরে ফেল’ - dainik shiksha ‘ছাত্রলীগ করে, ওকে মেরে ফেল’ সারাদেশে কমপ্লিট শাটডাউন চলছে - dainik shiksha সারাদেশে কমপ্লিট শাটডাউন চলছে সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন - dainik shiksha সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0057070255279541