গাছে বেঁধে চার ছাত্রকে নির্যাতন কৃষক লীগ নেতার - দৈনিকশিক্ষা

গাছে বেঁধে চার ছাত্রকে নির্যাতন কৃষক লীগ নেতার

জামালপুর প্রতিনিধি |

জামালপুরে ফুটবল খেলাকে কেন্দ্র করে চার স্কুলছাত্রকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতনের ঘটনা ঘটেছে। গতকাল শনিবার দুপুরে শহরের পৌর এলাকার বগাবাইদ এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে পৌর কৃষক লীগের সহ-সভাপতি শেখ মোহাম্মদ রুকন ও তার সহোদর শেখ মোতালেবকে আটক করেছে। জামালপুর সদর থানার ওসি কাজী শাহনেওয়াজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয় লোকজন জানান, সকালে বগাবাঈদ উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির শিক্ষার্থী রায়হান তার সহপাঠীদের নিয়ে পাশের এলাকার মনিরাজপুর খেজুরতলা মাঠে ফুটবল খেলতে যায়। এ সময় পৌর কৃষক লীগ নেতা শেখ রুকনের ছেলে বুলবুল তার ৫/৬ জন বন্ধুসহ তাদের ওপর হামলা চালায়। সে সময় স্থানীয়রা তাদের সরিয়ে দেয়। তবে পরে রায়হান তার বন্ধুদের নিয়ে বগাবাঈদ এলাকার আজাদ সরকারি বিদ্যালয় মাঠে ফুটবল খেলতে গেলে কৃষক লীগের নেতার ভাই শেখ মোতালেবের নেতৃত্বে রায়হান, যোবায়ের, রাহাত ও লিমনকে অটোরিকশায় তুলে মারধর শুরু করে। এক পর্যায়ে তাদের আজাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে একটি গাছের সঙ্গে বেঁধে মারধর করে। এ খবর পেয়ে নির্যাতিত স্কুল শিক্ষার্থীদের অভিভাবকরা ঘটনাস্থলে গেলে তাদেরও মারধর করে। পরে ৯৯৯-এ ফোন দিলে জামালপুর সদর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে। সেই সঙ্গে শেখ মোহাম্মদ রুকন এবং তার সহোদর শেখ মোতালেবকে আটক করে।

জামালপুর জেলা শিশু সুরক্ষা কমিটির সভাপতি জাহাঙ্গীর সেলিম বলেন, ‘গাছের সঙ্গে বেঁধে শিশুদের ওপর যে অমানবিক নির্যাতন ও বেদম প্রহার করা হয়েছে, এটা শিশু আইন এবং শিশুরক্ষা নীতিমালা এবং জাতিসংঘের শিশু অধিকার সনদের পরিপন্থী । এটা শাস্তিযোগ্য অপরাধ। এমন ঘটনা কেউ নেতার প্রত্যাশা করে না। আমরা এ ঘটনার তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক বিচার চাই।

ওসি কাজী শাহনেওয়াজ বলেন, ৯৯৯-এ খরর পেয়ে বগাবাঈদ এলাকায় পুলিশ পাঠানো হয়। পুলিশ ঘটনাস্থল থেকে চার কিশোরকে উদ্ধার করে। এ সময় ২ জনকে আটক করা হয়েছে। কেউ অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

‘ছাত্রলীগ করে, ওকে মেরে ফেল’ - dainik shiksha ‘ছাত্রলীগ করে, ওকে মেরে ফেল’ সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ শিক্ষার্থীদের নিরাপত্তায় সবাইকে নজর রাখার আহ্বান প্রধানমন্ত্রীর - dainik shiksha শিক্ষার্থীদের নিরাপত্তায় সবাইকে নজর রাখার আহ্বান প্রধানমন্ত্রীর কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: কাদের - dainik shiksha কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: কাদের শিক্ষকদের প্রশিক্ষণের সম্মানী নিয়েও প্রতারণা - dainik shiksha শিক্ষকদের প্রশিক্ষণের সম্মানী নিয়েও প্রতারণা দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0028431415557861