চার তারিখের মধ্যে মাদরাসা শিক্ষকদের এমপিওর আবেদন - দৈনিকশিক্ষা

চার তারিখের মধ্যে মাদরাসা শিক্ষকদের এমপিওর আবেদন

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

মাদরাসা শিক্ষকদের এমপিও এবং অন্যান্য আবেদন ওয়েব অ্যাপ মেমিসের মাধ্যমে এখন থেকে প্রতিমাসের ১ থেকে ৪ তারিখের মধ্যে করার নির্দেশ দিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। এর আগে এই আবেদন প্রতিমাসের ১ থেকে ৫ তারিখের মধ্যে করতে হতো। এবার এই আবেদনের সময় একদিন কমলো। তবে সংশ্লিষ্টরা বলছেন এতে শিক্ষকদের এমপিও কার্যক্রম আরো সহজ হবে। 

মঙ্গলবার (২৭ আগস্ট) অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সেবা সহজীকরণের লক্ষে ‘বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান (মাদরাসা) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ (২৩ নভেম্বর ২০২০ সংশোধিত) অনুযায়ী শিক্ষক-কর্মচারীদের নতুন এমপিওসহ বিভিন্ন ক্যাটাগরির আবেদন অনলাইনে মাদরাসা প্রধান প্রতিমাসের ১ থেকে ৪ তারিখের মধ্যে উপজেলা-থানা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর এবং প্রতিমাসের ১ থেকে ৮ তারিখের মধ্যে উপজেলা-থানা মাধ্যমিক শিক্ষা অফিসার মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মেমিস সেলে পাঠানোর জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হলো।

এর আগে ২০১৯ খ্রিষ্টাব্দের শেষের দিকে মাদরাসা শিক্ষকদের এমপিও আবেদন ওয়েব অ্যাপ মেমিসের মাধ্যমে করা শুরু হয়। এর আগে স্কুল-কলেজ শিক্ষকদের এমপিও দিতে তৈরি করা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ইএমআইএস সফটওয়্যার ব্যবহার করেই দীর্ঘদিন ধরে মাদরাসা শিক্ষকদের এমপিও দেয়া হতো। কিন্তু ইএমআইএস সফটওয়্যার নির্ভরশীলতা থেকে বেরিয়ে আসছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। মাদরাসা শিক্ষকদের পৃথক এমপিও সফটওয়্যার মেমিস তৈরি করা হয়েছে। নভেম্বর মাসে মেমিসে মাদরাসা শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তির কার্যক্রম শুরু হবে।

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

জোর করে প্রতিষ্ঠান প্রধানদের পদত্যাগ, শিক্ষা মন্ত্রণালয়ের করা হুঁশিয়ারি - dainik shiksha জোর করে প্রতিষ্ঠান প্রধানদের পদত্যাগ, শিক্ষা মন্ত্রণালয়ের করা হুঁশিয়ারি রাজনীতি করি না, ভবিষ্যতেও করবো না: ঢাবির নতুন ভিসি - dainik shiksha রাজনীতি করি না, ভবিষ্যতেও করবো না: ঢাবির নতুন ভিসি চার তারিখের মধ্যে মাদরাসা শিক্ষকদের এমপিওর আবেদন - dainik shiksha চার তারিখের মধ্যে মাদরাসা শিক্ষকদের এমপিওর আবেদন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক আমানুল্লাহ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক আমানুল্লাহ দীপু-টিপু-রতন সিন্ডিকেটের ঘুষের সাম্রাজ্য - dainik shiksha দীপু-টিপু-রতন সিন্ডিকেটের ঘুষের সাম্রাজ্য এনসিটিবির দুর্নীতিবাজ কর্মকর্তাদের শাস্তি দাবি বৈষম্যবিরোধীদের - dainik shiksha এনসিটিবির দুর্নীতিবাজ কর্মকর্তাদের শাস্তি দাবি বৈষম্যবিরোধীদের কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0036561489105225