ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ ছাত্র ইমন মারা গেছেন - দৈনিকশিক্ষা

ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ ছাত্র ইমন মারা গেছেন

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

ছাত্র আন্দোলনে পুলিশের সঙ্গে সংঘর্ষে পেটে গুলিবিদ্ধ কলেজছাত্র মো. ইমন মারা গেছেন। নিহত ইমন টাঙ্গাইলের গোপালপুর উপজেলার হেমনগর ইউনিয়নের মো. জুলহাসের ছেলে। তিনি মনিরুজ্জামান খান বিএম কলেজ থেকে ২০২৩ খ্রিষ্টাব্দে এইচএসসি পাস করেন। এরপর হেমনগর ডিগ্রি কলেজে ভর্তি হন তিনি।

রোববার (১৮ আগস্ট) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

 

গত ৪ আগস্ট বিকেলে আন্দোলনকারীদের সাথে পুলিশের সংঘর্ষের সময় পেটে গুলিবিদ্ধ হন ইমন। পরে গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে এবং পরে মির্জাপুরের কুমুদিনী হাসপাতালে নেওয়া হয়। এরপর তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন তিনি।

পরিবারের অভিযোগ, চিকিৎসার জন্য ইমনকে মাইক্রোবাসে ঢাকায় নিয়ে যাওয়ার সময় পথিমধ্যে পুলিশ গাড়ি থামায়। পুলিশ যখন জানতে পারে রোগী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ, তখন তারা আহত ইমনকে গাড়ি থেকে জোর করে নামিয়ে পেটে লাথি মারে। পরে লাঠি দিয়ে বেদম পেটায়। শুধু ইমনকেই নয়, পুলিশ সদস্যরা গাড়ির চালকসহ সঙ্গীদেরও মারধর করে। পরে অনেক অনুনয়-বিনয় করে ছাড়া পান তারা।

পুলিশ ছেড়ে দেওয়ার কিছুক্ষণের মধ্যে সড়ক দুর্ঘটনার শিকার হয় ইমনকে বহনকারী মাইক্রোবাসটি। তবে ভাগ্য ভালো ঠিক সময়ে একটি অ্যাম্বুলেন্স পান তারা, রওনা হন ঢাকার পথে। তবে অ্যাম্বুলেন্সের চালক ঢাকা মেডিকেল কলেজে পর্যন্ত যেতে অস্বীকৃতি জানালে ইমনকে উত্তরার লেক ভিউ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দুদিনেই খরচ হয় লাখ টাকা। অনেক কষ্টে সে টাকা জোগাড় করে তার পরিবার। এরপর ৬ আগস্ট ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শুরু থেকেই সামনের সারিতে ছিলেন কলেজছাত্র ইমন আলী। ১০ বছর বয়সে বাবা হারানো চারজনের পরিবারে ইমনই ছিলেন একমাত্র কর্মক্ষম, ফলে ছেলের চিকিৎসার ব্যয় বহনে এরইমধ্যে সহায় সম্বল বিক্রি করেছেন মা রিনা বেগম।

বাবার মৃত্যুর পর ইমনই হয়ে ওঠেন পরিবারের একমাত্র উপার্জনক্ষম। পড়ালেখার পাশাপাশি টিউশনি করে হাল ধরেন পরিবারের। ইমনের ছোট আরও দুই ভাই আর এক বোনের সংসারে মানুষের বাড়িতে কাজ করে জীবিকা নির্বাহ করেন রিনা বেগম।

এদিকে গতকাল শনিবার (১৭ আগস্ট) রিয়াজ নামে গুলিবিদ্ধ আরও এক ছাত্রের মৃত্যু হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন তিনি। গত ৪ আগস্ট ধানমন্ডি জিগাতলায় আন্দোলনে গুলিবিদ্ধ হন রিয়াজ।

কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নতুন শিক্ষাক্রম বাস্তবায়ন যোগ্য নয়, আগেরটায় ফেরার চেষ্টা করবো : শিক্ষা উপদেষ্টা - dainik shiksha নতুন শিক্ষাক্রম বাস্তবায়ন যোগ্য নয়, আগেরটায় ফেরার চেষ্টা করবো : শিক্ষা উপদেষ্টা অভিভাবক শূন্য বিশ্ববিদ্যালয়গুলোতে দ্রুত পদায়ন - dainik shiksha অভিভাবক শূন্য বিশ্ববিদ্যালয়গুলোতে দ্রুত পদায়ন সাবেক প্রধান বিচারপতি খায়রুল হকের বিরুদ্ধে প্রতারণা মামলা - dainik shiksha সাবেক প্রধান বিচারপতি খায়রুল হকের বিরুদ্ধে প্রতারণা মামলা পিএসসির সামনে জুনিয়র ইনস্ট্রাক্টর ফলপ্রত্যাশীদের অবস্থান - dainik shiksha পিএসসির সামনে জুনিয়র ইনস্ট্রাক্টর ফলপ্রত্যাশীদের অবস্থান প্রাণ রক্ষার্থে সেনানিবাসে আশ্রয় নেয় ৬২৬ জন - dainik shiksha প্রাণ রক্ষার্থে সেনানিবাসে আশ্রয় নেয় ৬২৬ জন ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ ছাত্র ইমন মারা গেছেন - dainik shiksha ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ ছাত্র ইমন মারা গেছেন শেখ হাসিনাসহ ৩৪ জনের বিরুদ্ধে মামলা: তদন্তের নির্দেশ - dainik shiksha শেখ হাসিনাসহ ৩৪ জনের বিরুদ্ধে মামলা: তদন্তের নির্দেশ বাংলাদেশে ‘হিন্দু নির্যাতন’ নিয়ে গুজব ছড়ানো হয়েছে : বিবিসি - dainik shiksha বাংলাদেশে ‘হিন্দু নির্যাতন’ নিয়ে গুজব ছড়ানো হয়েছে : বিবিসি please click here to view dainikshiksha website Execution time: 0.0072758197784424