ছিনতাইয়ের শিকার সেই শিক্ষকের স্ত্রীর সোনার চেইন উদ্ধার, গ্রেফতার ২ - দৈনিকশিক্ষা

ছিনতাইয়ের শিকার সেই শিক্ষকের স্ত্রীর সোনার চেইন উদ্ধার, গ্রেফতার ২

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

রাজধানীর গুলিস্তানে ছিনতাইয়ের শিকার হয়ে ফেসবুকে লাইভ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অধ্যাপক সৈয়দ মো. আব্দুল্লাহ আল মামুন চৌধুরীর স্ত্রীর ছিনতাই হওয়া সোনার চেইন উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জিসান জাহিদ হাসান ও মো. রানা নামের দুজনকে গ্রেফতার করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে ঢাকার কেরানীগঞ্জ থেকে জিসানকে ও জুরাইন থেকে রানাকে গ্রেফতার করা হয়। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে গতকাল সংবাদ সম্মেলনে অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ এসব তথ্য জানান।

  

এর আগে গত শনিবার অধ্যাপক সৈয়দ মো. আব্দুল্লাহ আল মামুন চৌধুরী ও তাঁর স্ত্রী গুলিস্তানে ছিনতাইয়ের শিকার হয়েছিলেন। ছিনতাইয়ের পর পল্টন থানায় তিনি একটি অভিযোগ দিয়েছিলেন। পুলিশের কাছ থেকে কাঙ্ক্ষিত সেবা না পেয়ে পরদিন রোববার ফেসবুকে লাইভ করেন। সেখানে অধ্যাপক সৈয়দ মো. আব্দুল্লাহ অভিযোগ করেন, ঘটনাস্থলে পুলিশ থাকলেও তাঁকে সহযোগিতা করেনি। উল্টো রিকশায় তিনি ঘুরছেন কেন, সে প্রশ্ন তোলে পুলিশ। এতে তিনি ক্ষুব্ধ হন। অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি। ঈদের ছুটিতে তিনি পরিবার নিয়ে ঢাকায় বেড়াতে এসেছিলেন।

আরো পড়ুন : ছিনতাইয়ের শিকার রাবি শিক্ষক, ‘সাহায্য না পেয়ে’ ফেসবুকে লাইভ

শিক্ষকের ফেসবুকে লাইভের পর থানা-পুলিশ ও ডিবি ঘটনাটির তদন্ত শুরু করে।

অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ বলেন, জিসান ও রানা পেশাদার ছিনতাইকারী। জিসানের বিরুদ্ধে ছিনতাইয়ের পাঁচটি মামলা রয়েছে। ছিনতাইকারীরা ঘটনার পরই চেইনটি বিক্রি করে দিয়েছিলেন।

ডিবির মতিঝিল বিভাগের উপকমিশনার রাজীব আল মাসুদ বলেন, ‘ঘটনার পরপরই আমরা ছায়া তদন্ত শুরু করি। ঘটনাস্থলের আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে বিশ্লেষণ করি। পরে অভিযান চালিয়ে দুজনকে গ্রেফতার করা হয়। অধ্যাপক সৈয়দ মো. আব্দুল্লাহ আল মামুন ডিবি কার্যালয় উপস্থিত হয়ে উদ্ধার করা চেইনটি তাঁর স্ত্রীর বলে নিশ্চিত করেছেন।’

জঙ্গি ছাত্রশিবির, ছাত্রদল সব নষ্টের চেষ্টা করেছে: আইনমন্ত্রী - dainik shiksha জঙ্গি ছাত্রশিবির, ছাত্রদল সব নষ্টের চেষ্টা করেছে: আইনমন্ত্রী শিক্ষার্থীদের আন্দোলনে ভর করে ধ্বংসযজ্ঞ: নৌবাহিনী প্রধান - dainik shiksha শিক্ষার্থীদের আন্দোলনে ভর করে ধ্বংসযজ্ঞ: নৌবাহিনী প্রধান কোটা সংশোধনের প্রজ্ঞাপন জারি: সব গ্রেডের চাকরিতে কোটায় ৭ - dainik shiksha কোটা সংশোধনের প্রজ্ঞাপন জারি: সব গ্রেডের চাকরিতে কোটায় ৭ তিন শতাধিক পরীক্ষা পেছানোয় শিক্ষায় স্থবিরতা - dainik shiksha তিন শতাধিক পরীক্ষা পেছানোয় শিক্ষায় স্থবিরতা শিক্ষা ক্যাডারদের এমপিওর তথ্য মেলেনি আজও - dainik shiksha শিক্ষা ক্যাডারদের এমপিওর তথ্য মেলেনি আজও দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে  - dainik shiksha please click here to view dainikshiksha website Execution time: 0.022286176681519