জঙ্গি ছাত্রশিবির, ছাত্রদল সব নষ্টের চেষ্টা করেছে: আইনমন্ত্রী - দৈনিকশিক্ষা

জঙ্গি ছাত্রশিবির, ছাত্রদল সব নষ্টের চেষ্টা করেছে: আইনমন্ত্রী

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, এটা পরিষ্কার হয়ে গেছে যে, এটা শুধু কোটা সংস্কারের আন্দোলন ছিলো না। জঙ্গিরা ছাত্রশিবির ও ছাত্রদলের সঙ্গে মিলে সব কিছু নষ্ট করার চেষ্টা করেছে। 

গতকাল মঙ্গলবার রাজধানীর গুলশানে তার বাসভবনে কোটা বিষয়ে প্রজ্ঞাপন জারির সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, আমরা অবশ্যই ধৈর‌্য ধরেছি। তারা শিক্ষার্থীদের ঢাল হিসেবে ব্যবহার করছিলো। এখন শিক্ষার্থীরা ঘরে ফিরে যাক। তারা কোটা সংস্কার চেয়েছে। আমরা করেছি। তাদের এখন স্ব স্ব জায়গায় ফিরে দিয়ে পড়াশোনা করা উচিত। এ সরকার তাদেরকে (নাশকতাকারী) মোকাবেলায় যথেষ্ট শক্তিশালী।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যে সহিংসতা হয়েছে সে ব্যাপারে বিচার বিভাগীয় তদন্ত কমিটি কাজ শুরু করেছে। এই যে সহিংসতা হয়েছে, এতে সাধারণ শিক্ষার্থী যারা আহত হয়েছেন, তাদের চিকিৎসার দেখভাল সরকার করবে। মামলার তথ্যাদি দিলে, সাধারণ শিক্ষার্থী যারা আন্দোলন করেছেন, তাদের ব্যাপারটি অবশ্যই আমরা দেখবো। শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনা ও সকল শিক্ষার্থীর শিক্ষার পরিবেশের ব্যবস্থা সরকার করবে। 

শিক্ষার্থী নিহতের বিচার সম্পর্কিত এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, বিচার বিভাগীয় তদন্ত শেষ হওয়ার আগে আমরা কিছু বলবো না। আমাদের বিশ্বাস, নতুন করে সমস্যা তৈরি হবে না। পরিস্থিতির অবনতি ঘটনারো চেষ্টা কোনো অপশক্তি যদি করে আমরা কঠোর ব্যবস্থা নেবো। 

কারফিউ কবে তোলা হবে জানতে চাইলে তিনি বলেন, জনজীবনে স্বস্তি যখন আসবে, আমরা অবশ্যই কারফিউ তুলে নেবো। স্বস্তি ফিরে আসছে। 

জঙ্গি ছাত্রশিবির, ছাত্রদল সব নষ্টের চেষ্টা করেছে: আইনমন্ত্রী - dainik shiksha জঙ্গি ছাত্রশিবির, ছাত্রদল সব নষ্টের চেষ্টা করেছে: আইনমন্ত্রী শিক্ষার্থীদের আন্দোলনে ভর করে ধ্বংসযজ্ঞ: নৌবাহিনী প্রধান - dainik shiksha শিক্ষার্থীদের আন্দোলনে ভর করে ধ্বংসযজ্ঞ: নৌবাহিনী প্রধান কোটা সংশোধনের প্রজ্ঞাপন জারি: সব গ্রেডের চাকরিতে কোটায় ৭ - dainik shiksha কোটা সংশোধনের প্রজ্ঞাপন জারি: সব গ্রেডের চাকরিতে কোটায় ৭ তিন শতাধিক পরীক্ষা পেছানোয় শিক্ষায় স্থবিরতা - dainik shiksha তিন শতাধিক পরীক্ষা পেছানোয় শিক্ষায় স্থবিরতা শিক্ষা ক্যাডারদের এমপিওর তথ্য মেলেনি আজও - dainik shiksha শিক্ষা ক্যাডারদের এমপিওর তথ্য মেলেনি আজও দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে  - dainik shiksha please click here to view dainikshiksha website Execution time: 0.0065188407897949