জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হলেন তেজগাঁও কলেজ অধ্যক্ষ ড. হারুন-অর-রশিদ - দৈনিকশিক্ষা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হলেন তেজগাঁও কলেজ অধ্যক্ষ ড. হারুন-অর-রশিদ

মিথিলা মুক্তা, দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হয়েছেন ঢাকার স্বনামধন্য তেজগাঁও কলেজের  অধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ হারুন-অর-রশিদ।  জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান-এর এক অভিনন্দন বার্তায় এ তথ্য জানা যায়।

 জাতীয় বিশ্ববিদ্যালয় আইন ১৯৯২ এর ২০(১) না ধারা অনুযায়ী একাডেমিক কাউন্সিল কর্তৃক তাকে ২ বছর মেয়াদে সিনেটের সদস্য মনোনীত করা হয়েছে। 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেটর মনোনীত হওয়ায় পর এক প্রতিক্রিয়ায় অধ্যাপক ড. মোঃ হারুন-অর-রশিদ দৈনিক শিক্ষাডটকমকে বলেন, এটা তেজগাঁও কলেজের জন্য অত্যন্ত আনন্দের সংবাদ এবং একইসঙ্গে অনেক বড় একটি দায়িত্ব। আমি জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞ। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সার্বিক কল্যাণে ভূমিকা রাখার চেষ্টা করবো। সেইজন্য সকলের সহযোগিতা প্রত্যাশী।

এদিকে অধ্যক্ষ ড. মোঃ হারুন-অর-রশিদ সিনেট সদস্য মনোনীত হওয়ায় তেজগাঁও কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের মাঝে আনন্দের বন্যা বইছে। এর আগে তিনি অধ্যক্ষ ক্যাটাগরিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য নির্বাচিত হয়েছেন এবং সাফল্যের সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

অধ্যাপক ড. মোঃ হারুন-অর-রশিদ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। কর্মজীবনে তিনি ১৭তম বিসিএস (শিক্ষা ক্যাডার) ও ১৮তম বিসিএস (ফ্যামিলি প্লানিং ক্যাডার)-এ যোগদান করেন। পরবর্তীতে ২০০০ খ্রিষ্টাব্দে তিনি তেজগাঁও কলেজে প্রভাষক, ২০১৪-এ উপাধ্যক্ষ এবং ২০২২ থেকে অধ্যক্ষের দায়িত্ব পালন করছেন। 

তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ২০২২ খ্রিষ্টাব্দে পিএইচডি অর্জন করেছেন। তিনি বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত আছেন।

শিক্ষার্থীদের রাজাকার শ্লোগান লজ্জার: প্রধানমন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের রাজাকার শ্লোগান লজ্জার: প্রধানমন্ত্রী কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা স্থগিত - dainik shiksha কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা স্থগিত উপহার দিলেই এমপিওভুক্তি! - dainik shiksha উপহার দিলেই এমপিওভুক্তি! কোচিং বাণিজ্যে জড়িত পিএসসির আরো ৪ কর্মকর্তা-কর্মচারী - dainik shiksha কোচিং বাণিজ্যে জড়িত পিএসসির আরো ৪ কর্মকর্তা-কর্মচারী ঢাবির জরুরি বৈঠকে প্রভোস্ট কমিটির পাঁচ সিদ্ধান্ত - dainik shiksha ঢাবির জরুরি বৈঠকে প্রভোস্ট কমিটির পাঁচ সিদ্ধান্ত কোটার পক্ষে-বিপক্ষে আন্দোলনকারীদের পাল্টাপাল্টি কর্মসূচি আজ - dainik shiksha কোটার পক্ষে-বিপক্ষে আন্দোলনকারীদের পাল্টাপাল্টি কর্মসূচি আজ শিক্ষামন্ত্রী দেশে ফিরছেন আজ - dainik shiksha শিক্ষামন্ত্রী দেশে ফিরছেন আজ র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0031330585479736