জুনিয়র ইন্সট্রাক্টরের ভাইভা শুরু হতে পারে ৪ ফেব্রুয়ারি - দৈনিকশিক্ষা

জুনিয়র ইন্সট্রাক্টরের ভাইভা শুরু হতে পারে ৪ ফেব্রুয়ারি

দৈনিকশিক্ষাডটকম প্রতিবেদক |

সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট এবং টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে (টিএসসি) জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগের মৌখিক পরীক্ষার বিজ্ঞপ্তি চলতি সপ্তাহে প্রকাশ করা হতে পারে। আগামী ৪ ফেব্রুয়ারি থেকে এ পদের মৌখিক পরীক্ষা শুরু হতে পারে।

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) একটি সূত্র জানিয়েছে, জুনিয়র ইন্সট্রাক্টরদের মৌখিক পরীক্ষার বিজ্ঞপ্তি গত সপ্তাহে প্রকাশ করার কথা ছিল। তবে কিছু সমস্যার কারণে বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি পিএসসি। বিষয়টি নিয়ে একাধিকবার আলোচনা করা হয়েছে। সমস্যার সমাধান করে চলতি সপ্তাহে বিজ্ঞপ্তি প্রকাশের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

নাম অপ্রকাশিত রাখার শর্তে পিএসসি’র এক কর্মকর্তা আজ সোমবার বলেন, জুনিয়র ইন্সট্রাক্টরদের মৌখিক পরীক্ষার বিজ্ঞপ্তি নিয়ে নতুন করে সমস্যা দেখা দিয়েছিল। সেজন্য আমরা গত সপ্তাহে বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারিনি। বিষয়টি পিএসসি’র ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবগত করা হয়েছে।

ওই কর্মকর্তা আরো জানান, ‘জুনিয়র ইন্সট্রাক্টর পদটি নন-ক্যাডার হলেও অনেক প্রার্থীর মৌখিক পরীক্ষা নিতে হবে। ভাইভা বোর্ড প্রস্তুতসহ এক্সপার্ট ম্যানেজ করতে হয়েছে। জুনিয়র ইন্সট্রাক্টরদের ক্যাটাগরি অনেক। এই ক্যাটাগরির এক্সপার্ট পাওয়া কষ্টসাধ্য। সবকিছু ম্যানেজ করে চলতি সপ্তাহে বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে।’

এ বিষয়ে পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন বলেন, ‘জুনিয়র ইন্সট্রাক্টরদের মৌখিক পরীক্ষার তারিখ চূড়ান্ত হয়ে গেছে। খুব দ্রুত সময়ের মধ্যে তারিখ জানিয়ে ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।’

জানা গেছে আগামী ৪ ফেব্রুয়ারি থেকে জুনিয়র ইন্সট্রাক্টরদের মৌখিক পরীক্ষা শুরু হতে পারে। মৌখিক পরীক্ষা চলবে ৩ মার্চ পর্যন্ত। প্রতিদিন ১২টি বোর্ডে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিটি বোর্ডে পিএসসি’র একজন সদস্য, দুইজন এক্সপার্ট এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের একজন প্রতিনিধি থাকবেন। সরকারি ছুটির দিন ব্যতীত অন্যান্য দিন মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তথ্যমতে, পলিটেকনিক ইনস্টিটিউট ও টিএসসিতে ৪৪ ক্যাটাগরিতে ৩ হাজার ২০০ জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগ দেয়া হবে। এজন্য ৭ হাজার ৪০০ প্রার্থীর কাছে গত মে মাসে কাগজপত্র জমা নেয় পিএসসি। 

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0058319568634033