টাকার বিনিময়ে আপত্তিকর ছবি, বিবিসির সেই উপস্থাপক বরখাস্ত - দৈনিকশিক্ষা

টাকার বিনিময়ে আপত্তিকর ছবি, বিবিসির সেই উপস্থাপক বরখাস্ত

দৈনিকশিক্ষা ডেস্ক |

পাউন্ডের বিনিময়ে বছরের পর বছর এক কিশোরীর আপত্তিকর ছবি নেওয়ার অভিযোগে এবার বরখাস্তই করা হলো বিবিসির সেই পুরুষ উপস্থাপককে। রোববার (৯ জুলাই) এক বৈঠকের পর ব্রিটিশ সংবাদমাধ্যমটি এ সিদ্ধান্ত নেয়। তবে সেই উপস্থাপকের পরিচয় প্রকাশ করেনি বিবিসি।

বিবিসির উপস্থাপকের বিরুদ্ধে এ অভিযোগ প্রথম সংবাদমাধ্যমে আসে শুক্রবার (৭ জুলাই)। দ্য সানের এক প্রতিবেদনে দাবি করা হয়, কিশোরীর বয়স যখন ১৭, তখন থেকেই তাকে পাউন্ড দিয়ে আপত্তিকর ছবি নিতেন সেই উপস্থাপক।

দ্য সান বলছে, টানা তিন বছর এভাবে কিশোরীর আপত্তিকর ছবি নিয়েছেন সেই উপস্থাপক। এ জন্য তিনি মোট ৩৫ হাজার পাউন্ড খরচ করেছেন।

অভিযোগের সত্যতা পাওয়ায় সেই উপস্থাপককে বরখাস্ত করেছে বিবিসি। বিবিসির বিবৃতিতে বলা হয়, বিবিসি যেকোনো অভিযোগকে গুরুত্ব সহকারে নেয়। এই ধরনের অভিযোগ তদন্তের জন্য তাদের শক্তিশালী অভ্যন্তরীণ প্রক্রিয়া রয়েছে।

এ অভিযোগের তদন্তের খাতিরে পুলিশের সঙ্গেও যোগাযোগ করেছিল বিবিসি।

সংবাদমাধ্যমটির মহাপরিচালক টিম ডেভি বলেন, এ ব্যাপারে গত মে মাসেই জানতে পারে তারা। তবে আরও বিস্তারিত জানার পর গত বৃহস্পতিবার (৬ জুলাই) কিশোরীর পরিবারের সঙ্গে দেখা করে। এ নিয়ে যুক্তরাজ্যের সংস্কৃতি মন্ত্রী লুসি ফ্র্যাজারও কথা বলেছেন তাঁর সঙ্গে।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0031378269195557