টানা তৃতীয় দিন কর্মবিরতিতে অচল জবি - দৈনিকশিক্ষা

টানা তৃতীয় দিন কর্মবিরতিতে অচল জবি

দৈনিক শিক্ষাডটকম,জবি |

সর্বজনীন পেনশন ‘প্রত্যয়’ স্কিম বাতিলের দাবিতে তৃতীয় দিনের মতো কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। ফলে বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়ের সব অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম। 

বুধবার (৩ জুলাই) বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্ত্বরে দুপুর বারোটা থেকে একটা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষকেরা। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের নতুন অ্যাকাডেমিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন কর্মকর্তা ও কর্মচারীরা।

শিক্ষকদের কর্মসূচির বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. শেখ মাশরিক হাসান বলেন, আমরা বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের সঙ্গে সমন্বয় করে আন্দোলন করছি। আমরা পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত একইভাবে আমাদের আন্দোলন চলবে। আমরা সরকারের কাছে আমাদের দাবি পুনর্ব্যাক্ত করছি।

সর্বজনীন পেনশনের প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক বলে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর বক্তব্যের বিষয়ে ড. মাশরিক হাসান আরো বলেন, আমার মনে হয় তারা এ বিষয়টি নিয়ে তারা স্টাডি করেনি। আমাদের দাবি যৌক্তিক দাবি।

এদিন কর্মবিরতি পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরাও। এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির সভাপতি মো. আব্দুল কাদের (কাজী মনির) বলেন, আমরা আগামীকাল থেকে লাগাতার কর্মবিরতি পালন করবো৷ 

সকাল সাড়ে আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত আমাদের কর্মবিরতি চলবে। বিশ্ববিদ্যালয়কে সর্বজনীন পেনশন থেকে মুক্ত করে প্রজ্ঞাপন বাতিলের ঘোষণা না আসা পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে।

 

শিক্ষার্থীদের কোটা আন্দোলনে রাজনৈতিক ইস্যু যুক্ত হয়েছে: কাদের - dainik shiksha শিক্ষার্থীদের কোটা আন্দোলনে রাজনৈতিক ইস্যু যুক্ত হয়েছে: কাদের কোটাবিরোধী আন্দোলনকারীদের ধৈর্য ধরতে বললেন অ্যাটর্নি জেনারেল - dainik shiksha কোটাবিরোধী আন্দোলনকারীদের ধৈর্য ধরতে বললেন অ্যাটর্নি জেনারেল রেললাইন অবরোধ করে রাবি শিক্ষার্থীদের প্রতিবাদ - dainik shiksha রেললাইন অবরোধ করে রাবি শিক্ষার্থীদের প্রতিবাদ পাঁচ হাজার টাকায় মেলে এইচএসসির প্রশ্ন সঙ্গে জিপিএ ৫ - dainik shiksha পাঁচ হাজার টাকায় মেলে এইচএসসির প্রশ্ন সঙ্গে জিপিএ ৫ কোটা বাতিলের দাবিতে ববি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ - dainik shiksha কোটা বাতিলের দাবিতে ববি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ ভারী বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বাইয়,বন্ধ স্কুল-কলেজ - dainik shiksha ভারী বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বাইয়,বন্ধ স্কুল-কলেজ কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে please click here to view dainikshiksha website Execution time: 0.0031418800354004