ডাবের ব্যবসায় ফার্মেসি মালিক, ৩০ হাজার টাকা জরিমানা - দৈনিকশিক্ষা

ডেঙ্গুর প্রকোপডাবের ব্যবসায় ফার্মেসি মালিক, ৩০ হাজার টাকা জরিমানা

চট্টগ্রাম প্রতিনিধি |

চট্টগ্রামে ডেঙ্গুর প্রকোপ বাড়ায় চিকিৎসকরা রোগীকে ডাবের পানি পান করানোর পরামর্শ দেন। ওই সুযোগটাই কাজে লাগাচ্ছেন কতিপয় অসাধু ব্যবসায়ী। ৫০ টাকার ডাব বিক্রি করছেন দেড়শ টাকা। এসব অসাধু ব্যবসায়ীকে নিয়ন্ত্রণ করতে অভিযানে নামে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে গিয়ে দেখে, ফার্মেসি ব্যবসার পাশাপাশি ডাবের ব্যবসাও করছেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের সামনে অনেক ফার্মেসির মালিক। তারা চড়া দামে পণ্যটি বিক্রি করছেন।

গতকাল চমেক হাসপাতাল এলাকায় অভিযানে নামে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর। ওই সময় কর্মকর্তারা চমেক হাসপাতালের সামনে রাইচা মেডিক্যাল হল নামের এক ফার্মেসির পেছনে স্তূপ করে রাখা ডাব দেখতে পান। ওই ফার্মেসির মালিক ক্রেতাদের সংকট দেখিয়ে সেখান থেকে বের করে ৫০ টাকার ডাব দেড়শ টাকা করে প্রতি পিচ বিক্রি করছিলেন। এ ছাড়া প্রতিষ্ঠানটিতে পাওয়া গেছে মেয়াদোত্তীর্ণ ওষুধও। তাই ওই ফার্মেসিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া আরেক ডাব বিক্রেতাকে অতিরিক্ত দাম রাখায় ৩০ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। অভিযান চালানোর সময় অন্য ডাব বিক্রেতা ডাব রেখে পালিয়ে যান।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ বলেন, অভিযানের সময় অনেক ভ্রাম্যমাণ ব্যবসায়ী ডাব ও ভ্যান রেখে পালিয়ে যান। পাশাপাশি ফার্মেসিগুলোতে ডাব বিক্রির কথা নয়, অথচ তারা অতিরিক্ত লাভের জন্য ওষুধ ছেড়ে ডাব ব্যবসায় নেমেছেন। তার ওপর একটি ফার্মেসিতে টেবিলের ওপর কয়েকটি ডাব দেখে আমাদের সন্দেহ হয়। তখন ফার্মেসির পেছনে আমরা বিপুল পরিমাণ মজুদ করা ডাব দেখতে পাই। তাই দোকান মালিককে জরিমানা করা হয়েছে।

অফিস থেকে প্রধানমন্ত্রীর ছবি সরালেন জাবি শিক্ষক - dainik shiksha অফিস থেকে প্রধানমন্ত্রীর ছবি সরালেন জাবি শিক্ষক যুক্তরাষ্ট্রের চোখে জামায়াত হবে ‘বোকো হারাম’? - dainik shiksha যুক্তরাষ্ট্রের চোখে জামায়াত হবে ‘বোকো হারাম’? কারাগারে বসে এইচএসসি পরীক্ষা দেয়ার অনুমতি পেলো দুই ছাত্র - dainik shiksha কারাগারে বসে এইচএসসি পরীক্ষা দেয়ার অনুমতি পেলো দুই ছাত্র দ্বিতীয় দফায় বাড়লো কলেজে ভর্তির সময় - dainik shiksha দ্বিতীয় দফায় বাড়লো কলেজে ভর্তির সময় মেট্রোরেলে বড় নিয়োগ - dainik shiksha মেট্রোরেলে বড় নিয়োগ কর্নেল আজমত উল্লাহর পদত্যাগের দাবির ফ্যাক্টচেক - dainik shiksha কর্নেল আজমত উল্লাহর পদত্যাগের দাবির ফ্যাক্টচেক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0031130313873291