ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিএসসি সমমান দিতে সভা ২৮ মে - দৈনিকশিক্ষা

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিএসসি সমমান দিতে সভা ২৮ মে

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক: দুই বছর বা তার বেশি সময় কর্মরত ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসি (পাস) সমমান মর্যাদা দিতে যাচ্ছে সরকার। এ বিষয়ে এক সভার আয়োজন করেছে শিক্ষা মন্ত্রণালয়। আগামী ২৮ মে সকালে এ সভা কারিগরি ও মাদরাসা বিভাগের কক্ষে অনুষ্ঠিত হবে।

  

এ সভায় সভাপতিত্ব করবেন কারিগরি বিভাগের অতিরিক্ত সচিব। এতে সংশ্লিষ্ট সবাইকে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে। উল্লেখ্য, গত ১৫ এপ্রিল এ সংক্রান্ত কমিটি গঠন করা হয়। 

জানা যায়, কমিটির সুপারিশের ভিত্তিতে দ্রুত এ বিষয়ে সিদ্ধান্ত নেবে সরকার। কমিটির আহ্বায়ক করা হয় শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (কারিগরি) মো. নজরুল ইসলামকে। আর সদস্যসচিব করা হয় কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের উপসচিব (কারিগরি শাখা-৩) আনিসুল ইসলামকে।

তখন বলা হয়, ডিপ্লোমা প্রকৌশলীদের মধ্যে দু’বছর বা তার বেশি সময় কর্মরত বা কাজের অভিজ্ঞতা থাকাদের বিএসসি (পাস) সমমান মর্যাদা দেয়ার বিষয়ে সরকার কমিটি গঠন করেছে।

জরুরি সভা করে এ বিষয়ে প্রয়োজনীয় মতামত ও সুপারিশ দিয়ে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব বরাবর জমা দেবে কমিটি। প্রয়োজনে এক বা একাধিক উপযুক্ত সদস্য কো-অপ্টও করতে পারবে।

কমিটির অন্য সদস্যরা হলেন-যুগ্ম সচিব (কারিগরি অধিশাখা-২) মো. জহুরুল আলম চৌধুরী, যুগ্ম সচিব (কারিগরি অধিশাখা-১) হাফছা বেগম, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. আলী আকবর খান, ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইইবি)-এর প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)-এর প্রেসিডেন্ট প্রকৌশলী এ কে এম এ হামিদ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অন্যূন যুগ্ম সচিব পদমর্যাদার এক কর্মকর্তা, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) একজন মনোনীত উপযুক্ত প্রতিনিধি এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মনোনীত উপযুক্ত এক কর্মকর্তা।

আহ্বায়ক মো. নজরুল ইসলাম বলেন, কমিটি বিষয়টি নিয়ে বসবে। যারা বিএসসি পাসের মর্যাদা পাওয়ার যোগ্য, তাদের বিষয়ে সুপারিশ করা হবে।

 

সরকারি খরচে বন্ধ বিদেশ ভ্রমণ, কেনা যাবে না গাড়ি - dainik shiksha সরকারি খরচে বন্ধ বিদেশ ভ্রমণ, কেনা যাবে না গাড়ি চাচাতো বোনকে ধর্ষণ ও হত্যার অভিযোগ ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে - dainik shiksha চাচাতো বোনকে ধর্ষণ ও হত্যার অভিযোগ ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে শিক্ষক নিয়োগ গতিশীল করতে এনটিআরসিএকে নির্দেশ - dainik shiksha শিক্ষক নিয়োগ গতিশীল করতে এনটিআরসিএকে নির্দেশ শিক্ষক সমিতির নেতার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ - dainik shiksha শিক্ষক সমিতির নেতার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ মূল্যায়নের প্রশ্নপত্র ছড়ালে ব্যবস্থা - dainik shiksha মূল্যায়নের প্রশ্নপত্র ছড়ালে ব্যবস্থা কোটা নিয়ে এতো কীসের আন্দোলন: প্রধান বিচারপতি - dainik shiksha কোটা নিয়ে এতো কীসের আন্দোলন: প্রধান বিচারপতি কোটা আন্দোলন: বিশ্ববিদ্যালয়-কলেজে ক্লাস-পরীক্ষা বর্জনের ডাক - dainik shiksha কোটা আন্দোলন: বিশ্ববিদ্যালয়-কলেজে ক্লাস-পরীক্ষা বর্জনের ডাক সর্বজনীন পেনশন বাতিল দাবিতে শিক্ষকদের চতুর্থ দিনের কর্মবিরতি চলছে - dainik shiksha সর্বজনীন পেনশন বাতিল দাবিতে শিক্ষকদের চতুর্থ দিনের কর্মবিরতি চলছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে please click here to view dainikshiksha website Execution time: 0.0028400421142578