ঢাকার অর্ধেক ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ: ডিএমপি কমিশনার - দৈনিকশিক্ষা

ঢাকার অর্ধেক ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ: ডিএমপি কমিশনার

দৈনিকশিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিকশিক্ষাডটকম প্রতিবেদক : ঢাকার মোট ২ হাজার ১৪৬টি ভোটকেন্দ্রের মধ্যে অর্ধেক ঝুঁকিপূর্ণ ও অতিগুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

রাজারবাগ পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজে বই উৎসব শেষে আজ সোমবার বেলা ১২টার দিকে সাংবাদিকদের এ কথা জানান কমিশনার।

 

হাবিবুর রহমান বলেন, 'কিছু কিছু গোষ্ঠী নির্বাচন প্রতিহত করতে অপতৎপরতা চালাচ্ছে। ডিএমপিতে ২ হাজার ১৪৬টি কেন্দ্রের মধ্যে অর্ধেক ঝুঁকিপূর্ণ ও অতিগুরুত্বপূর্ণ। আর কম ঝুঁকিপূর্ণ কেন্দ্র ৪৭৮টি।'

ডিএমপি কমিশনার বলেন, ঝুঁকিপূর্ণ এসব কেন্দ্রে ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে সেজন্য নিরাপত্তা জোরদার করা হয়েছে। নির্বাচনের দিন ভোটারদের সার্বিক নিরাপত্তা দিতে রাজধানীতে নেওয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা।

নির্বাচন ঘিরে নাশকতার শঙ্কা আছে কি না এমন প্রশ্নে কমিশনার বলেন, কোনো ধরনের জঙ্গি তৎপরতার তথ্য নেই। তবে কেউ নির্বাচন বানচালের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নিবে পুলিশ।

এদিকে সচেতনতার অভাবেই থার্টিফাস্ট নাইটে আতশবাজি, পটকা ফাটানো হয়েছে উল্লেখ করে নগরবাসীকে আরও সচেতন হাওয়ার আহ্বান জানানা ডিএমপি কমিশনার।

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। চলছে প্রার্থীদের প্রচার। নির্বাচনে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এরই মধ্যে সারা দেশে ১ হাজার ১৫১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। কাজ করছে পুলিশ ও আনসার সদস্যরাও। 

স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তা করতে আগামী ১০ জানুয়ারি পর্যন্ত ঢাকাসহ সারা দেশের নির্বাচনী এলাকায় শান্তিশৃঙ্খলা রক্ষা করতে বিজিবি মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে।

এদিকে আগামী ৩ জানুয়ারি থেকে ১০ জানুয়ারি পর্যন্ত ভোটের মাঠে থাকবে সশস্ত্র বাহিনীর সদস্যরা।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0028469562530518