ঢাকা ছাড়লেন ১২ লাখের বেশি সিম ব্যবহারকারী - দৈনিকশিক্ষা

ঢাকা ছাড়লেন ১২ লাখের বেশি সিম ব্যবহারকারী

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

পরিবারের সঙ্গে ঈদ উদযাপনের জন্য গতকাল মঙ্গলবার ১২ লাখ ২৮ হাজার ২৭৮টি সিম ব্যবহারকারী ঢাকা ছেড়েছেন বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। 

আজ বুধবার দুপুরে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এ তথ্য জানান তিনি। তবে এ হিসাবে গড়ে জনপ্রতি সিমের সংখ্যায় ধরা হয়েছে। ১৮ বছরের নিচে কেউ এ হিসাবের মধ্যে পড়ে না।

মন্ত্রী জানান, ঢাকা থেকে বাইরে যাওয়া গ্রামীণফোন গ্রাহক তিন লাখ ৩৪ হাজার ২৯৫ জন, রবির গ্রাহক তিন লাখ দুই হাজার ২৮৪ জন, বাংলা লিংকের পাঁচ ৭৩ হাজার ৫০৯ জন ও  টেলিটকের ১৮ হাজার ১৯০ জন। মোট ১২ লাখ ২৮ হাজার ২৭৮ জন সিম ব্যবহারকারী ঢাকা ছেড়েছেন।

তিনি আরও জানান, এসময় বাইরে থেকে ঢাকায় এসেছেন ছয় লাখ ৬৭হাজার ৭৮৩ সিম ব্যবহারকারী। এদের মধ্যে গ্রামীণফোন গ্রাহক এক লাখ ২৮ হাজার ৯৭০ জন, রবি গ্রাহক এক লাখ ছয় হাজার ৮৬৩ জন, বাংলা লিংকের চার লাখ ২২ হাজার ৬০০ জন ও টেলিটকের নয় হাজার ৩৫০ জন। 

আজ থেকে শুরু হয়েছে ঈদের ছুটি। গতকাল মঙ্গলবার ঈদের আগে সরকারি অফিসে শেষ কর্মদিবস। এদিন অনেকেই অফিস শেষে করে বাড়ির পথ ধরেছেন। 

বুধবার পবিত্র শবে কদর উপলক্ষে সরকারি ছুটি। বৃহস্পতিবার নির্বাহী আদেশে একদিনের ছুটি বাড়িয়েছে সরকার। এ কারণে ঈদ উপলক্ষে পূর্ব নির্ধারিত ২১, ২২ ও ২৩ এপ্রিলের সঙ্গে ১৯, ২০ এপ্রিলের ছুটি যোগ হয়ে ৫ দিনের সরকারি ছুটি হয়েছে। কিন্তু চাঁদ দেখা সাপেক্ষে ৩০ রোজা পূর্ণ হলে ছুটি আরও একদিন বাড়বে। সেক্ষেত্রে মোট ছুটি হবে ৬ দিন। আর ২৯ রোজা শেষে ঈদ হলে মোট ছুটি থাকবে ৫ দিন। ছুটি ৫ দিন হলে ২৪ এপ্রিল আর ৬ দিন হলে ২৫ এপ্রিল আবার সরকারি অফিস খুলবে। 

জঙ্গি ছাত্রশিবির, ছাত্রদল সব নষ্টের চেষ্টা করেছে: আইনমন্ত্রী - dainik shiksha জঙ্গি ছাত্রশিবির, ছাত্রদল সব নষ্টের চেষ্টা করেছে: আইনমন্ত্রী শিক্ষার্থীদের আন্দোলনে ভর করে ধ্বংসযজ্ঞ: নৌবাহিনী প্রধান - dainik shiksha শিক্ষার্থীদের আন্দোলনে ভর করে ধ্বংসযজ্ঞ: নৌবাহিনী প্রধান কোটা সংশোধনের প্রজ্ঞাপন জারি: সব গ্রেডের চাকরিতে কোটায় ৭ - dainik shiksha কোটা সংশোধনের প্রজ্ঞাপন জারি: সব গ্রেডের চাকরিতে কোটায় ৭ তিন শতাধিক পরীক্ষা পেছানোয় শিক্ষায় স্থবিরতা - dainik shiksha তিন শতাধিক পরীক্ষা পেছানোয় শিক্ষায় স্থবিরতা শিক্ষা ক্যাডারদের এমপিওর তথ্য মেলেনি আজও - dainik shiksha শিক্ষা ক্যাডারদের এমপিওর তথ্য মেলেনি আজও দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে  - dainik shiksha please click here to view dainikshiksha website Execution time: 0.0029687881469727