ঢাবিতে রুমের তালা ভাঙলো ছাত্রলীগ, প্রাধ্যক্ষ বললেন আসবেন না - দৈনিকশিক্ষা

ঢাবিতে রুমের তালা ভাঙলো ছাত্রলীগ, প্রাধ্যক্ষ বললেন আসবেন না

দৈনিক শিক্ষাডটকম, ঢাবি |

দৈনিক শিক্ষাডটকম, ঢাবি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী সলিমুল্লাহ মুসলিম হলের এক শিক্ষার্থীর রুমের তালা ভেঙেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় নিরাপত্তাহীনতায় ভুগছেন ভুক্তভোগী ওই শিক্ষার্থী। বিষয়টি প্রাধ্যক্ষকে জানানো হলে, ব্যস্ততা দেখিয়ে আসতে অপরাগতা প্রকাশ করে একজন হাউস টিউটর পাঠাবেন বলে আশ্বস্ত করেন। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত হাউজ টিউটর হলে এসে পৌঁছাননি।

মঙ্গলবার (২৮ নভেম্বর) রাত ১০টার দিকে হলের ১০৩ নাম্বার রুমে এই ঘটনা ঘটে। অভিযুক্তরা ছাত্রলীগের হল সভাপতি তানভীর শিকদারের অনুসারী বলে জানা গেছে। ভুক্তভোগী শিক্ষার্থীর নাম মাহাদী হাসান। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী। পাশাপাশি তিনি দৈনিক যুগান্তরের ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিবেদক হিসেবেও কর্মরত রয়েছেন।

ছবি: সংগৃহীত

জানা গেছে, সম্প্রতি হলের প্রাধ্যাক্ষ হাউস টিউওয়রের মাধ্যমে ভুক্তভোগী শিক্ষার্থীকে ১০৩ নাম্বার রুমে তুলে দেন। তবে বুধবার (২৮ নভেম্বর) দুপুরে তানভীর সিকদারের দুইজন অনুসারী রুমটিতে উঠতে চায়। তারা বলেন, প্রাধ্যাক্ষ স্বয়ং তাদের ওই রুমে উঠতে বলেছেন। তবে এ ব্যাপারে ভুক্তভোগী মাহাদী হাসান প্রাধ্যক্ষকে জিজ্ঞেস করলে তাদের রুমে তোলার ব্যপারে জানেন না বলে জানান। পরবর্তীতে ভুক্তভোগী শিক্ষার্থী রুমে তালা দিয়ে ক্যাম্পাসে গেলে, বুধবার তার রুমের তালা ভেঙে ফেলা হয়।

ভুক্তভোগী শিক্ষার্থী মাহাদী হাসান জানান, আমি সন্ধ্যা সাড়ে পাঁচটার দিকে রুমে তালা দিয়ে ক্যাম্পাসে যাই। এ সময় আমি একজন শিক্ষকের সাথে সাক্ষাৎ করে সাড়ে দশটার দিকে হলে ফিরি। এসে দেখি আমার রুমের তালা ভেঙে ফেলা হয়েছে। আমি মনে করি ছাত্রলীগের হল সভাপতি তানভীর সিকদারের দুজন অনুসারী আমার রুমের তালা ভেঙেছে, যারা আগে আমার রুমে উঠতে জোর-জবরদস্তি করেছিলো।

একজন সাধারণ শিক্ষার্থী হিসেবে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি জানিয়ে তিনি এ ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন। 

এ বিষয়ে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইকবাল রউফ মামুন বলেন, আমি মাত্র ক্যাম্পাস থেকে বাইরে এসেছি, আমি এখন আসতে পারবো না। আমি একজন হাউস টিউটর পাঠাচ্ছি তিনি বিষয়টি দেখবেন। 

জানা যায়, তানভীর সিকদারের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে এক কর্মচারীকে কলার ধরে হুমকি দেয়ার অভিযোগের নিউজ করায় সাংবাদিকদের বিরুদ্ধে তিনি ক্ষিপ্ত হন।

এ ব্যাপারে হল ছাত্রলীগের সভাপতি তানভীর সিকদার বলেন, যে দুজন শিক্ষার্থী ওই রুমে উঠতে চেয়েছিলো, তারা বর্তমান ছাত্রলীগের পদ প্রত্যাশী নেতা। এ অভিযোগটি আমি শোনার পরে তাদের কল দিয়ে জিজ্ঞেস করলে তারা তালা ভাঙার বিষয়টি অস্বীকার করেছে। তারা বলেছে এটি একটা ভুল বুঝাবুঝি ছিলো। আমি তাদেরকে বলেছি, তোমরা স্যারদের সাথে দেখা করো। যে বা যারাই ভাঙুক না কেন হল প্রশাসন সুষ্ঠু তদন্ত করে অভিযুক্তদের শাস্তির ব্যবস্থা করবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের এমফিল-পিএইচডি ভর্তি পরীক্ষা স্থগিত - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের এমফিল-পিএইচডি ভর্তি পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনে ছদ্মবেশে জামায়াত-শিবিরের সন্ত্রাসীরা অনুপ্রবেশ করে: প্রধানমন্ত্রী - dainik shiksha কোটা আন্দোলনে ছদ্মবেশে জামায়াত-শিবিরের সন্ত্রাসীরা অনুপ্রবেশ করে: প্রধানমন্ত্রী ‘শ্রীলঙ্কা স্টাইলে’ গণভবন দখলের ষড়যন্ত্র ছিলো: কাদের - dainik shiksha ‘শ্রীলঙ্কা স্টাইলে’ গণভবন দখলের ষড়যন্ত্র ছিলো: কাদের সেই আসিফ মাহতাব ডিবি হেফাজতে - dainik shiksha সেই আসিফ মাহতাব ডিবি হেফাজতে ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টিকটককে ঢাকায় এসে ব্যাখ্যা দিতে হবে - dainik shiksha ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টিকটককে ঢাকায় এসে ব্যাখ্যা দিতে হবে ১০ দিন পর মোবাইলে ফোরজি সেবা চালু - dainik shiksha ১০ দিন পর মোবাইলে ফোরজি সেবা চালু রাবিতে এমফিল-পিএইচডিতে ভর্তি আবেদনের শেষ সময় ৩০ জুলাই - dainik shiksha রাবিতে এমফিল-পিএইচডিতে ভর্তি আবেদনের শেষ সময় ৩০ জুলাই দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0034098625183105