তিন মাস ধরে নিখোঁজ প্রধান শিক্ষক, সাময়িক বরখাস্ত - দৈনিকশিক্ষা

তিন মাস ধরে নিখোঁজ প্রধান শিক্ষক, সাময়িক বরখাস্ত

আমতলী (বরগুনা) প্রতিনিধি |

বরগুনার আমতলী উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের এক প্রধান শিক্ষক অফিসের অনুমতি ছাড়াই তিন মাস ধরে নিখোঁজ রয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এরপর প্রাথমিক শিক্ষা অফিস তার বেতন-ভাতা প্রদান বন্ধ করে দিয়েছে। পরে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

  

আমতলী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, উপজেলার গুলিশাখালী ইউনিয়নের দক্ষিণ পূর্ব গুলিশাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল কালাম আজাদ অনুমতি ছাড়াই গত ১০ আগস্ট থেকে বিদ্যালয়ে অনুপস্থিত রয়েছেন। পরে গত ৩০ আগস্ট ওই ক্লাস্টারের সহকারী শিক্ষা কর্মকর্তা মো. আনিসুর রহমান বিদ্যালয় পরিদর্শন করতে গিয়ে প্রধান শিক্ষক মো. আবুল কালাম অনুপস্থিতির বিষয়টি জানতে পান। পরবর্তীতে উপজেলা শিক্ষা অফিস থেকে আবুল কালামের পরিবারের সদস্যদের কাছে খোঁজ নিয়ে জানতে পারেন কাউকে কিছু না বলে তিনি নিখোঁজ রয়েছে। অফিসে দেওয়া মোবাইল নম্বরে ফোন দিলেও তা বন্ধ পাওয়া যায়। আবার কখনো কখনো রিং বাজলেও তিনি রিসিভ করছেন না। এভাবে বিনা অনুমতিতে নিখোঁজ থাকায় প্রাথমিক শিক্ষা অফিস আগস্ট মাস থেকে তার বেতন-ভাতা প্রদান প্রদান বন্ধ করে দেন। 

অভিযুক্ত প্রধান শিক্ষক আবুল কালাম আজাদের মেয়ের জামাই মো. মিলন মিয়া বলেন, আমার শ্বশুর অনেক ঋণগ্রস্ত হয়ে পরেছেন। তাই দেনার দায়ে  দেউলিয়া হওয়ায় ১০ আগস্ট মাস থেকে আকস্মিক কাউকে কিছু না জানিয়ে পলাতক জীবন-যাপন করছেন।

অভিযুক্ত প্রধান শিক্ষক আবুল কালাম আজাদের মোবাইল নম্বরে যোগাযোগ করলে তা বন্ধ পাওয়া যায়।

গুলিশাখালী ক্লাস্টারের সহকারী শিক্ষা অফিসার মুহাম্মদ আনিসুর রহমান বলেন, বিনা অনুমতিতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল কালাম আজাদ গত ১০ আগস্ট থেকে অনুপস্থিত রয়েছেন। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য ঊর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

আমতলী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শফিউল আলম জানান, গুলিশাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল কালাম আজাদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বেতন-ভাতা বন্ধ করে দেওয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0056769847869873