দগ্ধদের চিকিৎসায় ১৭ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন: স্বাস্থ্যমন্ত্রী - দৈনিকশিক্ষা

বেইলি রোডে আগুনদগ্ধদের চিকিৎসায় ১৭ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন: স্বাস্থ্যমন্ত্রী

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক  : রাজধানীর নিউ বেইলি রোডের বহুতল ভবনে আগুনে আহত ও দগ্ধ ১১ জন শনিবার সকাল পর্যন্ত শেখ হাসিনা বান অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন ছিলেন। আজ ৬ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। বাকি ৫ জন এখনও শঙ্কামুক্ত নয়। এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন।

শনিবার বেলা ১১টায় এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, চিকিৎসাধীন ১১ জনের মধ্যে ৬ জনকে ছেড়ে দেওয়া হবে। তারা অনেকটা সুস্থ। বাকি পাঁচজন থাকবেন। তারা কেউ শঙ্কামুক্ত নয়। তাদের চিকিৎসার খরচ প্রধানমন্ত্রী বহন করবেন। যারা আছে তাদের কয়েক দিন পর্যবেক্ষণ করা হবে। তাদের চিকিৎসায় ১৭ জন সদস্যের মেডিক্যাল বোর্ড বসানো হয়েছে।

আহতদের মধ্যে পাঁচজন এখনও শঙ্কামুক্ত নয় জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, তাদের শ্বাসনালী পুড়ে গেছে, একটু কমপ্লিকেশন আছে। যার জন্য আমরা তাদের রেখে দিয়েছি। তাদের আরও কয়েকদিন পর্যালোচনা করে সিদ্ধান্ত নেব কী করা যায়। 

মন্ত্রী বলেন, বার্ন ইনস্টিটিউটে সকাল পর্যন্ত ১১ জন আহত রোগী ছিলেন। তাদের মধ্যে ৫ জন হাসপাতালেই থাকবেন। কারণ তারা এখনও কেউ শঙ্কামুক্ত নন। আর বাকি ৬ জনকে আমরা ছেড়ে দেব। তারা মোটামুটি ভালো আছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আহতদের চিকিৎসায় ১৭ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। শুক্রবার রাতে প্রধানমন্ত্রী আমাকে ডেকে নিয়ে বলেছেন, এ অগ্নিকাণ্ডে আহত সকল রোগীর সব খরচ সরকার বহন করবে। আমাদের এখানে একটি ফান্ড আছে। তিনি আজকে বেশ কিছু টাকাও পাঠিয়ে দিয়েছেন।

বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে বেইলি রোডের ভবনটিতে আগুন লাগে। এতে অন্তত ৪৬ জন নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন অন্তত ২২ জন। ৩৯ জনের মরদেহ শনাক্ত করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। 

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.005842924118042