দুপুরে দেশে ফিরছেন বিএনপি নেতা সালাউদ্দিন - দৈনিকশিক্ষা

দুপুরে দেশে ফিরছেন বিএনপি নেতা সালাউদ্দিন

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দীর্ঘ ৯ বছর পর আজ দেশে ফিরবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী সালাহউদ্দিন আহমেদ। ৯ বছর আগে ‘নিখোঁজ’ হওয়ার পর নিজেকে আবিষ্কার করেছিলেন ভারতের শিলংয়ে। এরপর থেকে তিনি ভারতেই অবস্থান করছিলেন। 

শনিবার (১০ আগস্ট) দলের পক্ষ থেকে জানানো হয়, রোববার (১১ আগস্ট) দুপুর ২টার দিকে দিল্লি থেকে  ঢাকায় আসবেন সালাহউদ্দিন আহমেদ। বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান। 

জানা গেছে, ৬ আগস্ট দেশে ফেরার জন্য তিনি ভ্রমণ অনুমোদন বা ট্রাভেল পাস পেয়েছেন। ওইদিন মেঘালয় থেকে গণমাধ্যমে সালাহউদ্দিন আহমেদ জানান, গুয়াহাটিতে বাংলাদেশের সহকারী হাইকমিশনারের অফিস থেকে ট্রাভেল পাসের বিষয়টি জানানো হয়েছে। ট্রাভেল পাসটি এখনো আমার হাতে এসে পৌঁছায়নি। আগামী কয়েক দিনের মধ্যে দেশে ফেরার পরিকল্পনা রয়েছে।

২০১৫ খ্রিষ্টাব্দের ১০ মার্চ  ঢাকা থেকে নিখোঁজ হন সালাউদ্দিন আহমেদ। পরবর্তী সময়ে ভারতের মেঘালয় রাজ্যের শিলংয়ে ‘উদ্দেশ্যহীনভাবে ঘোরাফেরা’ করার সময় ওই বছরের ১১ মে তাকে আটক করে শিলং পুলিশ। তার নামে অবৈধ অনুপ্রবেশের মামলা করা হয়।

তিনি শিলং পুলিশকে জানান, গোয়েন্দা পরিচয়ে ২০১৫ খ্রিষ্টাব্দের ১০ মার্চ তাকে তার উত্তরার বাসা থেকে তুলে নেয়া হয়। একটি প্রাইভেটকারে তাকে শিলং নেয়া হয়। কিন্তু গাড়িটি কোথা থেকে ছেড়েছিল বা গাড়িতে আর কে বা কারা ছিল তা তিনি বলতে পারেননি।

সালাহউদ্দিন আহমেদ যখন মেঘালয়ে আটক হন, তখন তিনি বিএনপির যুগ্ম মহাসচিব ছিলেন। ভারতের জেলে থাকাকালে বিএনপি তাকে দলের স্থায়ী কমিটির সদস্য করে।

২০০১ খ্রিষ্টাব্দে কক্সবাজার থেকে সংসদ সদস্য নির্বাচিত হন সালাহউদ্দিন। তিনি বিএনপি-জামায়াত জোট সরকারের যোগাযোগ প্রতিমন্ত্রী ছিলেন।

স্থগিত এইচএসসি পরীক্ষা শুরু এক মাস পর : চেয়ারম্যান - dainik shiksha স্থগিত এইচএসসি পরীক্ষা শুরু এক মাস পর : চেয়ারম্যান বেসরকারি শিক্ষকদের বদলির নীতিমালা প্রকাশ - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলির নীতিমালা প্রকাশ জোর করে গণভবনে নেয়া হয়েছিলো সাঈদের পরিবারকে - dainik shiksha জোর করে গণভবনে নেয়া হয়েছিলো সাঈদের পরিবারকে ইন্টারনেট শাটডাউনে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: নাহিদ - dainik shiksha ইন্টারনেট শাটডাউনে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: নাহিদ অধ্যক্ষের পদত্যাগের দাবিতে আন্দোলনে ভিকারুননিসা ছাত্রীরা - dainik shiksha অধ্যক্ষের পদত্যাগের দাবিতে আন্দোলনে ভিকারুননিসা ছাত্রীরা ছাত্র রাজনীতি নিষিদ্ধ হলো যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে - dainik shiksha ছাত্র রাজনীতি নিষিদ্ধ হলো যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে মাদরাসা শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় ইউজিসির নতুন সচিব ফখরুল ইসলাম - dainik shiksha ইউজিসির নতুন সচিব ফখরুল ইসলাম please click here to view dainikshiksha website Execution time: 0.0058658123016357