দেশের ভাবমূর্তি রক্ষার দায়িত্ব সবার: ধর্ম উপদেষ্টা - দৈনিকশিক্ষা

দেশের ভাবমূর্তি রক্ষার দায়িত্ব সবার: ধর্ম উপদেষ্টা

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, বাংলাদেশ আমাদের সকলের। তাই দেশের ভাবমূর্তি রক্ষা ও উজ্জ্বল করার দায়িত্বও সকল ধর্মের মানুষের।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর বনানী পূজামণ্ডপ পরিদর্শন শেষে সমবেত ভক্ত ও পূজারিদের উদ্দেশে তিনি এ কথা বলেন।

ধর্ম উপদেষ্টা বলেন, আমরা একটি পরিবারের মতো। আমাদের সকলের সাংবিধানিক অধিকার সমান। দেশের ভাবমূর্তি যাতে নষ্ট না হয় সেবিষয়ে আমাদেরকে সতর্ক ও দায়িত্বশীল হতে হবে। 

তিনি আরও বলেন, শারদীয় দুর্গোৎসব নির্বিঘ্ন করতে সকল ধরনের নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পূজামন্ডপের নিরাপত্তায় পুলিশ, আনসার-ভিডিপি, সেনা, নৌ ও বিমানবাহিনীকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ে নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে। কোন দুর্বৃত্ত পূজামণ্ডপে হামলা কিংবা প্রতিমা ভাংচুর করতে আসলে তাদেরকে আটক করে আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে সোপর্দ করতে হবে। সরকার প্রচলিত আইনে এই দুর্বৃত্তদেরকে সর্বোচ্চ শাস্তির বিধান করবে।

খালিদ হোসেন বলেন, আমাদের অন্তর সংকীর্ণ। আমরা সকলেই প্রচণ্ড রকম আত্মকেন্দ্রিক। আমরা অন্যদেরকে আমাদের অন্তরে স্থান দিতে পারি না। আমাদের অন্তরকে বড় এবং দৃষ্টিভঙ্গিকে প্রসারিত করতে হবে। আমাদের পারস্পরিক সৌহার্দ্য ও সম্প্রীতি বাড়াতে হবে।

তিনি বলেন, আগের সরকারগুলো দুর্গাপূজাতে পূজামণ্ডপগুলোতে সহযোগিতা করার জন্য সাধারণত ২ কোটি বরাদ্দ দিতো। কিন্তু বর্তমান সরকার এ বছর ৪ কোটি বরাদ্দ দিয়েছেন। সনাতন ধর্মাবলম্বীরা যাতে ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে শারদীয় দুর্গোৎসব উদযাপন করতে পারে।

আন্দোলনে শহীদদের স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মাণের উদ্যোগ জাতীয় বিশ্ববিদ্যালয়ের - dainik shiksha আন্দোলনে শহীদদের স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মাণের উদ্যোগ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিজিটাল লটারি পদ্ধতি রেখে হাইস্কুলে ভর্তি নীতিমালা প্রকাশ - dainik shiksha ডিজিটাল লটারি পদ্ধতি রেখে হাইস্কুলে ভর্তি নীতিমালা প্রকাশ প্রাথমিক শিক্ষকদের গেজেট সংশোধনের দাবি - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের গেজেট সংশোধনের দাবি মফস্বলের স্কুল-কলেজে যে হারে বেতন ও বার্ষিক ফি - dainik shiksha মফস্বলের স্কুল-কলেজে যে হারে বেতন ও বার্ষিক ফি সাত কলেজের অনার্স ৩য় বর্ষের দুই বিষয়ের ফল প্রকাশ - dainik shiksha সাত কলেজের অনার্স ৩য় বর্ষের দুই বিষয়ের ফল প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের এম ফিল ইন মার্কেটিংয়ের ফল প্রকাশ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের এম ফিল ইন মার্কেটিংয়ের ফল প্রকাশ বুটেক্স শিক্ষক পরিচয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ - dainik shiksha বুটেক্স শিক্ষক পরিচয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0034358501434326