নতুন যুগে বাংলাদেশ - দৈনিকশিক্ষা

নতুন যুগে বাংলাদেশ

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

এক বৈষম্যহীন বাংলাদেশের প্রত্যাশায় শপথ নিয়েছে অন্তর্বর্তীকালীন সরকার। বৃহস্পতিবার রাতে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন প্রথমে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে শপথ বাক্য পাঠ করান। তারপর ১৩ জন উপদেষ্টা শপথ নেন। ঢাকায় উপস্থিত না থাকায় ৩ জন উপদেষ্টার শপথ আজ হয়নি।  

বৃহস্পতিবার শপথ নেয়া ১৩ উপদেষ্টা হলেন- সালেহ উদ্দিন আহমেদ, ড. আসিফ নজরুল, আদিলুর রহমান খান, হাসান আরিফ, তৌহিদ হোসেন, সৈয়দা রেজওয়ানা হাসান, মো. নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া, ব্রিগেডিয়ার জেনারেল এম সাখাওয়াত হোসেন, ফরিদা আখতার, আ.ফ.ম খালিদ হাসান, নুরজাহান বেগম ও শারমিন মুরশিদ। 

অন্য দিন উপদেষ্টা সুপ্রদিপ চাকমা, বিধান রঞ্জন রায় ও ফারুক–ই–আজম শিগগিরেই শপথ নেবেন বলে জানা গেছে। 

এখন এলোমেলো বাংলাদেশকে সাজিয়ে বৈষম্যহীন এক নতুন বাংলদেশ সবাইকে উপহার দেয়াই বড় চ্যালেঞ্জ। অনেক ত্যাগ ও রক্তের বিনিময়ে পাওয়া এই নতুন দেশকে আরো সামনের দিকে এগিয়ে নেয়াই হবে নতুন সরকারের বড় কাজ।

ছাত্র–জনতার বিক্ষোভের মুখে প্রায় টানা ১৬ বছর শাসন-শোষনের পর শেখ হাসিনা গত সোমবার প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে দেশ থেকে পালিয়ে প্রাথমিকভাবে ভারতে আশ্রয় নেন। এরপর থেকে দেশের বিভিন্ন জায়গায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। আওয়ামী লীগের নেতা-কর্মীদের পাশাপাশি বিভিন্ন থানা ও সংখ্যালঘুরা আক্রমণের শিকার হয়েছেন। এ ছাড়া রাতে ঢাকায় বিভিন্ন জায়গায় ডাকাতির ঘটনায় নগরবাসীর মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।   

এদিকে বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের সঙ্গে কাজ করতে যুক্তরাষ্ট্র প্রস্তুত বলে জানিয়েছে দেশটির পররাষ্ট্র দপ্তর। ওয়াশিংটনের স্থানীয় সময় বুধবার এক নিয়মিত ব্রিফিংয়ে পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথু মিলার এ কথা বলেন।

দেশে পৌঁছেছেন ড. ইউনূস - dainik shiksha দেশে পৌঁছেছেন ড. ইউনূস নতুন অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট আসাদুজ্জামান - dainik shiksha নতুন অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট আসাদুজ্জামান সুপ্রিম কোর্ট ঢেলে সাজাতে শিক্ষার্থীদের উদ্দেশে বিচারপতির ৬ প্রস্তাব - dainik shiksha সুপ্রিম কোর্ট ঢেলে সাজাতে শিক্ষার্থীদের উদ্দেশে বিচারপতির ৬ প্রস্তাব ব্যাংক থেকে এক লাখ টাকার বেশি তোলা যাবে না আজ - dainik shiksha ব্যাংক থেকে এক লাখ টাকার বেশি তোলা যাবে না আজ চুয়েটে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ - dainik shiksha চুয়েটে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0038788318634033