নির্মাণাধীন ভবনধসের তদন্ত প্রতিবেদন জমা না দেয়ায় মানববন্ধন - দৈনিকশিক্ষা

নির্মাণাধীন ভবনধসের তদন্ত প্রতিবেদন জমা না দেয়ায় মানববন্ধন

দৈনিক শিক্ষাডটকম, রাবি |

দৈনিক শিক্ষাডটকম, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নির্মাণাধীন শহীদ এএইচএম কামারুজ্জামান ভবন ধসের ঘটনা দুই সপ্তাহ পেরিয়ে গেছে। কিন্তু এখন পর্যন্ত তদন্ত প্রতিবেদন প্রকাশ না করায় মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। সোমবার বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী চত্বরের সামনে তারা এ মানববন্ধন করেন।

মানববন্ধনে শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ বলেন, এমন একটি ঠিকাদারকে কাজ দেয়া হয়েছে, যারা সর্বোচ্চ স্তরের দুর্নীতিবাজ। এর আগে তারা বালিশকাণ্ডসহ বিভিন্ন ধরনের কর্মকাণ্ডে জড়িত ছিলো। তারপরও বিশ্ববিদ্যালয় প্রশাসন কেনো এদেরকে কাজ দিয়েছে এবং এতো বড় একটি ঘটনা ঘটার পরেও কেনো তারা চুপ করে আছে? 

মানববন্ধনে অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দিন খান বলেন, এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী সবার উচিত এ বিষয়ে প্রতিবাদ করা।  বিশ্ববিদ্যালয়ে দুর্নীতি হবে আর আমরা তা সহ্য করবো, এটা হতে পারে না। আমরা যখন এগিয়ে চলেছি তখন এই দুর্নীতি নামক কাল-সাপ আমাদেরকে টেনে ধরেছে। আমাদের দাবি অবিলম্বে এই তদন্ত কমিটির রিপোর্ট জাতির সামনে প্রকাশ করা হোক এবং দায়িদের বিরুদ্ধে যথাযথ শাস্তি নিশ্চিত করা হোক।

আরবী বিভাগের অধ্যাপক ইফতেখারুল আলম মাসুদ বলেন, আমরা নিজেরা দায়িত্ব নিয়ে শিক্ষার্থীদের মানববন্ধনের এই ব্যানারে দাঁড়িয়েছি। নির্মাণাধীন হলে ভবনধস আমাদের জন্য একটি সতর্ক বার্তা। বাংলাদেশের সবচেয়ে বড় দুর্নীতি কোম্পানি এই কাজের সঙ্গে জড়িত। তারা তাদের কুকর্ম বজায় রেখে নিন্মমানের জিনিস দিয়ে কাজ করেছে। ফলে ভবন ধসে পড়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন এ ঘটনায় গুরুত্ব না দিয়ে দায়সারাভাবে তদন্ত প্রতিবেদন করছে। এ ঘটনার ফল কিছু নিন্মবিত্ত শ্রমিকদের উপর দিয়ে গিয়েছে। আমরা অবিলম্বে এ ঘটনার সুষ্ঠু তদন্ত চাই।

উল্লেখ্য, মানববন্ধন শেষে নির্মাণাধীন ভবনের গেটে সিলগালা করার কথা জানিয়েছেন তাঁরা। যতোদিন পর্যন্ত এ বিষয়ে সুষ্ঠ তদন্ত হবে না, ততোদিন এই ভবন বন্ধ থাকবে।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0030388832092285