নেদারল্যান্ডসে শিক্ষার্থীর গুলিতে শিক্ষকসহ নিহত ৩ - দৈনিকশিক্ষা

নেদারল্যান্ডসে শিক্ষার্থীর গুলিতে শিক্ষকসহ নিহত ৩

দৈনিকশিক্ষা ডেস্ক |

নেদারল্যান্ডসের রটারডাম শহরের একটি বিশ্ববিদ্যালয়ে মেডিক্যাল সেন্টার ও এক বাড়িতে বন্দুক হামলায় শিক্ষকসহ তিনজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) এ হামলা চালানো হয়।

পুলিশ জানিয়েছে, ইরাসমাস বিশ্ববিদ্যালয়ের ৩২ বছর বয়সী এক শিক্ষার্থী এই ঘটনা ঘটিয়েছে। তার প্রথম হামলার শিকার হন ৩৯ বছর বয়সী এক মা ও তার ১৪ বছরের মেয়ে। এ ছাড়া হাসপাতালে হামলায় একজন লেকচার (৪৩) নিহত হয়েছেন। এ ঘটনায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। 

ছবি : সংগৃহীত

একজন মেডিক্যাল শিক্ষার্থী একটি টেলিভিশন চ্যানেলকে জানিয়েছেন, প্রথমে চতুর্থ তলায় গুলি চলায়। চার থেকে পাঁচটি গুলি করা হয়। তারপর একটি পেট্রোলবোমা ছোড়া হয়।

মেডিক্যাল সেন্টারে যখন এ ঘটনা ঘটে তখন সেখানকার কর্মীরা তাড়াহুরো করে বের হয়। এসময় অনেকে আহত হয়। এর মধ্যে অনেকে মেডিক্যাল সেন্টারে আটকে পড়েন।

বরাক নামে এক শিক্ষার্থী জানান, যখন গোলাগুলি হচ্ছিল তখন তিনি একটি চাকরির ইন্টারভিউ দিচ্ছিলেন। বাইরে বের হয়ে দেখেন সাইরেন বাজছে এবং পুলিশ চারদিকে ঘিরে রেখেছে।

তিনি আরও বলেন, সে যে আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তা আমার মানতে খুব কষ্ট হচ্ছে।

ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুট সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখেন, ‘আমার মনে হয় এখানে যারা সহিংসতার শিকার হয়েছেন তাদের সাথে থাকা উচিৎ। কারণ তারা প্রচণ্ড ভয়ে রয়েছে।’

এক ব্রিফিংয়ে রটারডাম পুলিশ কর্মকর্তারা জানান, ওই বন্দুকধারী দুই বছর আগেও প্রাণী নির্যাতনের দায়ে দোষী সাব্যস্ত হয়েছিলেন। 

এর আগে ২০১৯ খ্রিষ্টাব্দে নেদারল্যান্ডসের উতরেচত শহরে একটি ট্রামে গুলি করে তিনজনকে হত্যা করা হয়। এ ছাড়া ২০১১ খ্রিষ্টাব্দে আলফেন আঁ দেঁ রিজন শহরে একটি শপিং মলে গোলাগুলি ঘটে। এতে ছয়জন নিহত ও ১০ জন আহত হয়।

সূত্র: বিবিসি

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.01334810256958