পবিপ্রবিতে মাদকসেবনরত অবস্থায় ৩ জন বহিরাগত আটক - দৈনিকশিক্ষা

পবিপ্রবিতে মাদকসেবনরত অবস্থায় ৩ জন বহিরাগত আটক

দৈনিকশিক্ষাডটকম, পবিপ্রবি |

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) শের-ই-বাংলা হলে মাদকসেবনরত অবস্থায় তিনজন বহিরাগতকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন দুমকি উপজেলার আঙ্গারিয়া ইউনিয়নের জলিসার মো. নাজমুল হুদা (২৬), মো. হাসান সর্দার (২৪) এবং মো. আবু বকর (২৫)। সোমবার (৩০ সেপ্টেম্বর) রাত ১০ টার সময় এ ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, হলের নিয়মিত তদারকি এবং সিট পুনর্বণ্টনের জন্য শের-ই-বাংলা হলে যান হল প্রভোস্ট টিম। এর মধ্যে গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন যে হলের ছাদে কিছু বহিরাগত মাদক সেবন করছে। তৎক্ষণাৎ হল প্রভোস্ট বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম ও ছাত্র বিষয়ক উপদেষ্টাকে অবহিত করে ছাদে যান এবং বহিরাগতদের ধাওয়া দেন।

শিক্ষার্থীসহ প্রভোস্ট ধাওয়া দিলে তাদের মধ্যে একজন (নাজমুল) হলের ৩০৪ নম্বর রুমে গিয়ে অবস্থান নেয়। সেখান থেকে হল প্রভোস্ট তাকে আটক করেন এবং প্রভোস্ট কার্যালয়ে নিয়ে যান। বাকি দুজন হাসান সর্দার ও আবু বকর ছাদের কার্নিশে লুকিয়ে থাকলেও তাদের শিক্ষার্থীরা আটক করে প্রভোস্ট কার্যালয়ে নিয়ে যান।

পরবর্তীতে নাজমুল যেই কক্ষে (৩০৪) ছাদ থেকে পলায়ন করে অবস্থান নেয় সেই কক্ষে অভিযান পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম। অভিযানে বিভিন্ন ধরনের মাদক যেমন ইয়াবা, গাজা ও মাদক সেবনের আনুষঙ্গিক জিনিসপত্র বোতলের ছিপি, ফয়েল পেপার উদ্ধার করা হয়। এ ছাড়া ওই কক্ষ থেকে ব্যাডমিন্টন র‍্যাকেটের কভারে মোড়ানো অবস্থায় একটি সোজা দা এবং একটি বাকা দা উদ্ধার করা হয়। পরবর্তীতে রাত ১১টা ৩০ মিনিটে দুমকি থানা পুলিশের নিকট তাদের সোপর্দ করা হয়।

এ ব্যাপারে ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. জিল্লুর রহমান বলেন, একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে দিনের পর দিন বহিরাগত অবস্থান করে, মাদকসেবন করে যা বিশ্ববিদ্যালয় শৃঙ্খলা পরিপন্থী, এতে করে কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে মাদকের প্রাচুর্য ও অবাধ লেনদেন হচ্ছে। যার কারণে সহজেই মাদকাসক্ত হয়ে পড়ছে শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আবুল বাশার খান বলেন, এ ধরনের অভিযান চালু রাখবো। আমরা ক্যাম্পাস চাই মাদকমুক্ত। ২৫ সেপ্টেম্বরের নোটিশের প্রেক্ষিতে এ ধরনের শুদ্ধিঅভিযান চলতে থাকবে। এর জন্যে সকলের কাছে সর্বাত্মক সহযোগিতা কামনা করছি।

এই বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. কাজী রফিকুল ইসলাম বলেন, মাদকের বিষয়ে কোন ছাড় দেয়া হবে না। মাদকমুক্ত ক্যাম্পাস গড়ে তুলতে প্রয়োজনীয় সবকিছুই করা হবে। ক্যাম্পাসের ভেতরে মাদক সেবন, কেনা-বেচা বন্ধে তল্লাশি কার্যক্রম অব্যাহত থাকবে।

শিক্ষা ভবন থেকে পরিচালককে বের করে দিয়ে তালা - dainik shiksha শিক্ষা ভবন থেকে পরিচালককে বের করে দিয়ে তালা শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা শুরু ৯ অক্টোবর - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা শুরু ৯ অক্টোবর ভোট নিয়ে সেনাপ্রধানের বক্তব্য সরকারের মতামত না: প্রধান উপদেষ্টা - dainik shiksha ভোট নিয়ে সেনাপ্রধানের বক্তব্য সরকারের মতামত না: প্রধান উপদেষ্টা আসছে টানা ৩ দিনের ছুটি - dainik shiksha আসছে টানা ৩ দিনের ছুটি অনার্স ১ম বর্ষ পরীক্ষার নতুন সূচি - dainik shiksha অনার্স ১ম বর্ষ পরীক্ষার নতুন সূচি সরকারি হাইস্কুলের শিক্ষক-কর্মচারীদের বদলি আবেদন যেভাবে - dainik shiksha সরকারি হাইস্কুলের শিক্ষক-কর্মচারীদের বদলি আবেদন যেভাবে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.006619930267334