পরীক্ষাকেন্দ্রে মা*তলা*মি, যুবকের কা*রাদ*ণ্ড - দৈনিকশিক্ষা

পরীক্ষাকেন্দ্রে মা*তলা*মি, যুবকের কা*রাদ*ণ্ড

নিজস্ব প্রতিবেদক |

নোয়াখালীর কবিরহাটে একটি কেন্দ্রে এইচএসসি পরীক্ষা চলাকালীন এক যুবক মাঠে প্রবেশ করে মাতলামি করতে থাকেন। এ সময় তাঁকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি গাঁজা সেবন করেছেন বলে স্বীকার করেন। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই যুবককে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং এক হাজার টাকা জরিমানা করেন।

আজ বৃহস্পতিবার বেলা পৌনে ১টার দিকে উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের চাপরাশিরহাট উচ্চবিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। 

দণ্ডপ্রাপ্ত যুবকের নাম আবদুল কাইয়ুম রিয়াজ (২৪)। তিনি ওই ইউনিয়নের উপদ্দিলামছি গ্রামের মফজ্জল হোসেনের ছেলে। 

কেন্দ্রের দায়িত্বে থাকা পুলিশ সদস্য ও স্থানীয়রা বলছেন, আজ সকাল থেকে চাপরাশিরহাট উচ্চবিদ্যালয় কেন্দ্রে এইচএসসি পরীক্ষা চলছিল। বেলা পৌনে ১টার দিকে বিদ্যালয়ের পেছনের কোনো একপাশ দিয়ে মাঠে প্রবেশ করেন রিয়াজ। এ সময় তিনি ওই বিদ্যালয় মাঠের ভেতরে মাতলামি করতে থাকেন। বিষয়টি কেন্দ্রের প্রধান ফটকে দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের নজরে আসলে, তাঁরা দ্রুত গিয়ে তাঁকে আটক করেন। আটকের পর জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন, গাঁজা সেবন করে কেন্দ্রের মাঠে প্রবেশ করেছে তিনি। 

পরে কেন্দ্র কর্তৃপক্ষ বিষয়টি উপজেলা প্রশাসনকে অবগত করলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অমৃত দেবনাথ ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। সেখানে আটক ওই যুবকের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তাঁকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং এক হাজার টাকা অর্থদণ্ড করা হয়। পরে বিকেলে ওই যুবককে কারাদণ্ড দেওয়ার জন্য কবিরহাট থানায় হস্তান্তর করা হয়েছে। 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমৃত দেবনাথ বলেন, ‘আটককৃত রিয়াজ নিজেই মাদক সেবনের বিষয়টি স্বীকার করেছেন। দণ্ড প্রদানের পর তাঁকে থানায় হস্তান্তর করা হয়েছে।’ 

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, দণ্ডপ্রাপ্ত আসামিকে বিকেলে বিচারিক আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0054588317871094