পদায়ন দুর্নীতি মামলায় আর ৪০ শিক্ষককে জিজ্ঞাসাবাদ - দৈনিকশিক্ষা

পদায়ন দুর্নীতি মামলায় আর ৪০ শিক্ষককে জিজ্ঞাসাবাদ

দৈনিকশিক্ষা ডেস্ক |

পোস্টিং মামলায় সিবিআইকে তদন্ত চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। যদিও সোমবার এই নির্দেশের উপর অন্তর্বর্তিকালীন স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

পোস্টিং দুর্নীতি মামলায় আরও ৪০ জন শিক্ষক সিবিআই দফতরে হাজিরা দিলেন। মঙ্গলবার সকালে কলকাতার নিজাম প্যালেসে (যেখানে সিবিআই দফতর রয়েছে) হাজিরা দিয়েছেন শিক্ষকরা। তাঁদের জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারীরা। এর আগে, সোমবার ৩০ জন শিক্ষককে জিজ্ঞাসাবাদ করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। পোস্টিংয়ে কোনও কারচুপি হয়েছিল কি না, সেই নিয়ে তাঁদের জিজ্ঞাসাবাদ করা হয়।

পোস্টিং মামলায় সিবিআইকে তদন্ত চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি এ-ও জানিয়েছিলেন, প্রয়োজনে ৩৪৪ জন প্রাথমিক শিক্ষককেই জিজ্ঞাসাবাদ করতে পারবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তার পরেই ধাপে ধাপে শিক্ষকদের তলব করছে সিবিআই। যদিও সোমবার বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশের উপর অন্তর্বর্তিকালীন স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

২০২০ খ্রিষ্টাব্দে প্রাথমিক শিক্ষক পদে নিয়োগ হয়েছিল। সেই সময় শিক্ষকদের পোস্টিংয়ে দুর্নীতির অভিযোগ উঠেছে। কোন স্কুলে কার পোস্টিং হবে, তাতে অনিয়মের অভিযোগ তুলে কয়েক জন শিক্ষক মামলা করেছিলেন। গত ২৫ জুলাই এই বিষয়ে সিবিআই এবং ইডিকে তদন্তের নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সেই দিন রাতে প্রেসিডেন্সি সংশোধনাগারে গিয়ে মানিক ভট্টাচার্যকে জেরার নির্দেশও দিয়েছিলেন বিচারপতি। তাঁরই নির্দেশ অনুযায়ী প্রাথমিক শিক্ষকদের ডেকে জিজ্ঞাসাবাদের প্রক্রিয়া শুরু করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0033729076385498