প্রথমবার দেশে অনুষ্ঠিত হবে এশিয়া প্যাসিফিক স্কাউট জাম্বুরি - দৈনিকশিক্ষা

প্রথমবার দেশে অনুষ্ঠিত হবে এশিয়া প্যাসিফিক স্কাউট জাম্বুরি

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

প্রথমবারের মতো এশিয়া প্যাসিফিক জাম্বুরির আয়োজক হয়েছে বাংলাদেশ। আগামী শনিবার গাজীপুরের মৌচাকে নয় দিনব্যাপী ৩২তম আন্তর্জাতিক এই জাম্বুরি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বাংলাদেশ স্কাউটের জাতীয় কমিশনার (জনসংযোগ ও মার্কেটিং) এম এম ফজলুল হক আরিফ।

ফজলুল হক আরিফ বলেন, শনিবার বেলা ১১টায় গাজীপুরে জাতীয় প্রশিক্ষণকেন্দ্র মৌচাকে ৩২তম এশিয়া প্যাসিফিক ও ১১তম জাতীয় স্কাউট জাম্বুরি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এ ছাড়া ২৬ জানুয়ারি রাতে অনুষ্ঠিত হবে জাম্বুরির মহাতাঁবু জলসা ও সমাপনী অনুষ্ঠান।

ফজলুল হক আরও বলেন, এই জাম্বুরিতে যুক্তরাষ্ট্র, জার্মানি, কানাডা, ভারত, নেপাল, মালদ্বীপ, ফিলিপাইন, স্কাউট চায়না (তাইওয়ান), থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া, বিশ্ব স্কাউট সংস্থা ও এশিয়া প্যাসিফিক রিজিওনের প্রতিনিধিরা অংশ নেবে। এবারের জাম্বুরিতে ১২-১৭ বছর বয়সী স্কাউটসদের নিয়ে এশিয়া প্যাসিফিক অনুষ্ঠিত হচ্ছে। এতে আট হাজার স্কাউট, এক হাজার ইউনিট লিডার, আইএসটি মেম্বারসহ মোট ১১ হাজার জন অংশ নেবে।

এবারের জাম্বুরি প্রোগ্রাম সাজানো হয়েছে ১১টি এলিনের মাধ্যমেএর মধ্যে অ্যারোবিক এক্সারসাইজ ও শরীরচর্চা, তাঁবুকলা, ফান ফ্যাক্টরি, হাইকিং, বেটার ওয়ার্ল্ড, প্রতিবেশী, এসডিজি, ক্যাম্পফায়ার, জিডিভি, ক্রস রোড অব কালচার ও ফোক ফেস্টিভ্যাল রয়েছে। জাম্বুরি বাস্তবায়নের জন্য ২২টি উপকমিটি গঠন করা হয়েছে। এ ছাড়া জাম্বুরিতে স্কাউটসদের আবাসনের জন্য দেড় হাজার তাঁবুর ব্যবস্থা থাকবে।

শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী তীব্র সেশনজটের মহাশঙ্কা - dainik shiksha তীব্র সেশনজটের মহাশঙ্কা কলেজে ভর্তি : অতি চালাকদের শিক্ষাবোর্ডে ধরনা! - dainik shiksha কলেজে ভর্তি : অতি চালাকদের শিক্ষাবোর্ডে ধরনা! ক্যাম্পাস খুললে শিক্ষকরা কর্মসূচি চালু রাখবেন - dainik shiksha ক্যাম্পাস খুললে শিক্ষকরা কর্মসূচি চালু রাখবেন প্রাথমিকে শিক্ষক নিয়োগে কোটা, যা জানালেন সচিব - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে কোটা, যা জানালেন সচিব কলেজে ভর্তির সময় বাড়লো, ক্লাস শুরু ৬ আগস্ট - dainik shiksha কলেজে ভর্তির সময় বাড়লো, ক্লাস শুরু ৬ আগস্ট স্থগিত এইচএসসি পরীক্ষা ১১ আগস্টের পর - dainik shiksha স্থগিত এইচএসসি পরীক্ষা ১১ আগস্টের পর দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0030012130737305