প্রধানমন্ত্রীকে হুমকি বিএনপির পরিকল্পনার অংশ : ঢাবি নীল দল - দৈনিকশিক্ষা

প্রধানমন্ত্রীকে হুমকি বিএনপির পরিকল্পনার অংশ : ঢাবি নীল দল

ঢাবি প্রতিনিধি |

রাজশাহীতে বিএনপির এক জনসভাতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার পর বিএনপির পক্ষ থেকে কোনো ধরনের দুঃখ প্রকাশ করা না করায়, সেটি বিএনপির দলীয় পরিকল্পনার অংশ বলে মনে করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আওয়ামী লীগ সমর্থিত শিক্ষকদের সংগঠন নীল দল।

গতকাল বুধবার নীল দলের আহ্বায়ক অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, যুগ্ম-আহ্বায়ক অধ্যাপক ড. মো. আমজাদ আলী ও যুগ্ম-আহ্বায়ক অধ্যাপক ড. রফিক শাহরিয়ার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ মন্তব্য করা হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৯ মে রাজশাহী জেলা ও মহানগর বিএনপির সমাবেশে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক মো. আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রকাশ্যে হত্যার হুমকি দেন। ঢাকা বিশ্ববিদ্যালয় নীলদল তার এই ধৃষ্টতাপূর্ণ বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে এবং তাকে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছে। 

আরো বলা হয়, আবু সাঈদ কর্তৃক প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়ার তিন দিন অতিবাহিত হলেও বিএনপির পক্ষ থেকে কোনো ধরনের দুঃখ প্রকাশ করা হয়নি। এর মাধ্যমে প্রমাণিত হয় যে, আবু সাঈদের বক্তব্যে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়ার বিষয়টি শুধু তার একার বক্তব্য নয়, সেটি পক্ষান্তরে বিএনপির দলীয় পরিকল্পনার অংশ। জন্মলগ্ন থেকে হত্যা, ক্যু এবং ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় আসা বিএনপি তার হত্যার রাজনীতি পরিহার করেনি বরং হত্যা ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় আসার অপচেষ্টা অব্যাহত রেখেছে। বিএনপি ২০০৪ খ্রিষ্টাব্দের ২১ আগস্ট গ্রেনেড হামলার মাধ্যমে শেখ হাসিনাসহ সব কেন্দ্রীয় নেতাকে হত্যা করে আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করার ঘৃণ্য পরিকল্পনা গ্রহণ করেছিলো। ২০১৩-২০১৪ খ্রিষ্টাব্দে আগুন সন্ত্রাসের মাধ্যমে বিভীষিকাময় পরিস্থিতি সৃষ্টি করে ক্ষমতা দখলের অপচেষ্টা চালিয়েছিলো। তাদের সেই হত্যা ও ধ্বংসযজ্ঞের অপরাজনীতি এখনো চলমান আছে।

বিজ্ঞপ্তিটিতে বলা হয়, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন অর্থনৈতিক ও প্রযুক্তিসহ সব ক্ষেত্রে দ্রুতগতিতে সামনে এগিয়ে যাচ্ছে, তাঁর নেতৃত্ব যখন বিশ্বের অনেক দেশের কাছে রোল মডেল হিসেবে বিবেচিত হয়েছে, তখন বিএনপির গাত্রদাহ হচ্ছে। তাই তারা যেকোনো ভাবেই হোক শেখ হাসিনা সরকারের পতন ঘটাতে নীল নকশা প্রণয়ন করেছে। ২০ ও ২১ মে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার বক্তব্যে যেকোনো উপায়ে আওয়ামী লীগ সরকারকে গদিচ্যুত করার কথা বলেন। এ থেকে প্রমাণিত হয় যে, আবু সাঈদ চাঁদের হত্যার হুমকি বিএনপির কেন্দ্রীয় পরিকল্পনারই অংশ।  

আরো বলা হয়, তারা গণতন্ত্রের ধোঁয়া তুলে পরিকল্পিতভাবে অগণতান্ত্রিক পথে হত্যা ও ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখলের পাঁয়তারা করছে। তাদের এ ধরনের হীন প্রচেষ্টা দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে ঘোলাজলে মাছ শিকারের অপকৌশল বলে আমরা মনে করি। দেশের গণতন্ত্রকে ধ্বংস করা এবং অর্থনৈতিক অগ্রগতির পথে প্রতিবদ্ধকতা সৃষ্টির যে কোনো ষড়যন্ত্রকে প্রতিহত করার জন্য দেশপ্রেমিক জনগণকে সজাগ থাকার আহ্বান জানাই। তাদের এই দেশবিরোধী সন্ত্রাসী কর্মকাণ্ড ও হত্যা-ক্যুর রাজনীতিকে শক্ত হাতে প্রতিহত করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় নীল দল সরকারের কাছে জোর দাবি জানাচ্ছে এবং গণতন্ত্র রক্ষার্থে এ ধরনের ষড়যন্ত্র ও সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের অনুরোধ করছে।

প্রসঙ্গত, গত ১৯ মে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর হাইস্কুল মাঠে বিএনপির এক জনসমাবেশে শেখ হাসিনাকে হুমকি দেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0029408931732178