প্রধান উপদেষ্টা ড. ইউনূস এবং উপদেষ্টামণ্ডলীকে নগদের শুভেচ্ছা - দৈনিকশিক্ষা

প্রধান উপদেষ্টা ড. ইউনূস এবং উপদেষ্টামণ্ডলীকে নগদের শুভেচ্ছা

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

বাংলাদেশের ক্রান্তিকালে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব গ্রহণ করায় নোবেলজয়ী অর্থনীতিবিদ এবং বিশ্ববিখ্যাত চিন্তাবিদ ড. মুহাম্মদ ইউনূসকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে দেশসেরা মোবাইল আর্থিক সেবা নগদ এবং নগদ ডিজিটাল ব্যাংক। সেই সঙ্গে নতুন এই সরকারের সকল উপদেষ্টাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে প্রতিষ্ঠানটি। নগদ ডিজিটাল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. আমিনুল হক বলেছেন, অর্থনীতির কিংবদন্তী ব্যক্তিত্ব অধ্যাপক ইউনুসের হাত ধরে স্বপ্নের পথে এগিয়ে যাবে তারুন্য নির্ভর বাংলাদেশ। 

বাংলাদেশের এক নবজাগরণ ঘটেছে ছাত্র সমাজ, তথা তারুণ্য শক্তির মাধ্যমে। নগদ শুরু থেকেই তার চলার পথে তারুণ্যকে প্রধান শক্তি বলে মনে করে। সেই তরুণদের আহ্বানেই এই সংকটকালে দেশের দায়িত্ব নিতে রাজী হয়েছেন সারা বিশ্বের অন্যতম প্রভাবশালী চিন্তাবিদ ড. মুহাম্মদ ইউনূস।

দেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টাকে শুভেচ্ছা জানিয়ে মো. আমিনুল হক বলেন, ‘আমরা বিশ্বাস করি, এই দেশের অপার সম্ভাবনা ও তারুন্যকে কাজে লাগিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার যোগ্যতম মানুষ ড. মুহাম্মদ ইউনূস। তার নেতৃত্বে সারা পৃথিবী বদলে দিয়েছে। এবার আমাদের সৌভাগ্য, বাংলাদেশকে এগিয়ে নেয়ায় তিনি রাজী হয়েছেন এবং দায়িত্ব গ্রহণ করেছেন। আমি আশা করি, তার দেখানো পথে নগদও এগিয়ে যাবে।’

১৯৪০ খ্রিষ্টাব্দে চট্টগ্রামে জন্ম নেয়া শিক্ষাবিদ ড. ইউনূস বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অনন্য ভূমিকা রাখেন। স্বাধীনতার পর তিনি সামনে আনেন দুনিয়া বদলে দেয়া সামাজিক ব্যবসা ও  ক্ষুদ্রঋণ ধারণা। বাংলাদেশ ও তৃতীয় বিশ্বের শত শত দেশে দারিদ্র বিমোচনে ড. মুহাম্মদ ইউনূসের এই চিন্তা বিরাট ভূমিকা রাখে। ফল হিসেবে তিনি প্রথম ও একমাত্র বাংলাদেশি হিসেবে ২০০৬ খ্রিষ্টাব্দে নোবেল শান্তি পুরস্কার লাভ করেন। এরপর তিনি বিশ্বের সবচেয়ে সম্মানসূচক তিনটি পুরস্কার প্রেসিডেন্সিয়াল মেডেল অব ফ্রিডম, কংগ্রেশনাল গোল্ড মেডেল এবং অলিম্পিক লরেলসহ শতাধিক বিশ্ববিখ্যাত পুরস্কার লাভ করেন। 

প্রফেসর ইউনুস কেবল বাংলাদেশকে নয়, সারা পৃথিবীকে দেখিয়েছেন, তারুন্য ও সমবেত শক্তি কী করে দারিদ্র দূর করে। তার কর্মকাণ্ডেই বাংলাদেশের আর্থিক অন্তর্ভূক্তি ঈর্ষনীয়ভাবে বেড়েছে। প্রতিষ্ঠান হিসেবে নগদ মূলত আর্থিক অন্তর্ভূক্তি বাড়িয়ে দারিদ্র দূর করার জন্যেই কাজ করে যাচ্ছে। 

প্যারিস অলিম্পিকের উপদেষ্টা প্রফেসর ইউনুস ফ্রান্স থেকে দেশে ফিরে বলেছেন, তরুনদের শক্তিকে এবং বিপ্লবকে কাজে লাগিয়ে বাংলাদেশ এগিয়ে যাবে। একই স্বপ্ন নিয়ে এই গুনী মানুষটির দেখানো পথে কাজ করে যাচ্ছে নগদ। 

উল্লেখ করা যেতে পারে মাত্র পাঁচ বছর আগে যাত্রা শুরু করা নগদ দ্রুততম সময়ে দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল আর্থিক সেবায় পরিণত হয়েছে। এখন নগদ সাড়ে নয় কোটি গ্রাহকের এক পরিবার। তারাও একটি তারুন্য নির্ভর নতুন বাংলাদেশের স্বপ্ন দেখে। 

শিক্ষক থেকে সরকারপ্রধান ড. ইউনূস - dainik shiksha শিক্ষক থেকে সরকারপ্রধান ড. ইউনূস পুরনো কারিকুলামে ফেরা - dainik shiksha পুরনো কারিকুলামে ফেরা ১৭তম শিক্ষক নিবন্ধনধারীদের জন্য সুখবর - dainik shiksha ১৭তম শিক্ষক নিবন্ধনধারীদের জন্য সুখবর ছাত্ররাজনীতি নিষিদ্ধ হলো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে - dainik shiksha ছাত্ররাজনীতি নিষিদ্ধ হলো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বুটেক্সে শিক্ষক-শিক্ষার্থীদের রাজনীতি নিষিদ্ধ - dainik shiksha বুটেক্সে শিক্ষক-শিক্ষার্থীদের রাজনীতি নিষিদ্ধ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0043380260467529