প্রধান শিক্ষকের বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননার অভিযোগ - দৈনিকশিক্ষা

প্রধান শিক্ষকের বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননার অভিযোগ

দৈনিক শিক্ষাডটকম, রাজশাহী |

দৈনিক শিক্ষাডটকম, রাজশাহী : রাজশাহীর গোদাগাড়ী উপজেলার প্রসাদপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলফাজ হোসেনের বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননা ও মহান স্বাধীনতা দিবসের কর্মসূচি পালন না করার অভিযোগ ঊঠেছে। এছাড়া তার বিরুদ্ধে বিভিন্ন সময়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করে রাষ্ট্রবিরোধী কথা বলেন বলে অভিযোগ আছে।

মহান স্বাধীনতা দিবস উদযাপনের জন্য সরকারিভাবে সকল সরকারি, আধাসরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাক উত্তোলন করার নির্দেশনা আছে। এছাড়াও শিক্ষাপ্রতিষ্ঠানে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা করার নির্দেশনা প্রদান করা হয়েছে। এসব নির্দেশনা কোনোটাই পালন করেননি ওই প্রধান শিক্ষক।

জানা গেছে, সরকারের সকল নির্দেশনাকে অমান্য করে প্রধান শিক্ষক আলফাজ হোসেন মঙ্গলবার তিনিসহ অন্যান্য শিক্ষকরা স্কুলে উপস্থিত হননি। কোনো কর্মসূচিও পালন করেননি। 

নাম প্রকাশে একাধিক অভিভাবক জানান, স্কুলটি বহুদিন থেকে নানা অনিয়মে পরিচালিত হয়ে আসছে। প্রধান শিক্ষক স্বাধীনতা চেতনা বিরোধী হওয়ায় সরকারি নির্দেশনা পালনে অনীহা প্রকাশ ও বিভিন্ন কার্যক্ষেত্রে জাতির জনক ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করে থাকেন। তার ঔদ্ধত্যপূর্ণ আচরণে শিক্ষকরা তেমনভাবে প্রতিবাদ করতে পারেন না। প্রতিবাদ করলে তাদের সঙ্গে খারাপ আচরণ করে থাকেন।

এসব বিষয়ে মুঠোফোনে প্রধান শিক্ষক আলফাজ হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এসব অভিযোগ অস্বীকার করে বলেন, আমি স্কুলে গিয়ে পতাকা উত্তোলন করেছি। পৌনে ১২টার দিকে স্কুল থেকে আসার সময় নামিয়ে দিয়ে চলে এসেছি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার বিষয়টি অস্বীকার করেন তিনি।

এসব বিষয়ে গোদাগাড়ী উপজেলা প্রশাসনের ২৬ মার্চ জাতীয় পতাকা উত্তোলন ও পর্যবেক্ষণ উপ-কমিটির আহ্বায়ক সহকারী কমিশনার (ভূমি) জাহিদ হাসান ও উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম বলেন, বিষয়টির খোঁজ-খবর নিয়ে ব্যবস্থা নেয়া হবে। 
উপজেলা শিক্ষা অফিসার আল মামুন জানান, আমি সকালে কয়েকটি স্কুলে মোবাইল ফোনে খোঁজ-খবর নিয়েছি। এই বিষয়টি আপনি ফোন করে জানালেন, ভালো করলেন।

চট্টগ্রামে সংঘর্ষে শিক্ষার্থীসহ নিহত ২ - dainik shiksha চট্টগ্রামে সংঘর্ষে শিক্ষার্থীসহ নিহত ২ ঢামেকে একজনের মৃত্যু - dainik shiksha ঢামেকে একজনের মৃত্যু জবির কোটা আন্দোলনে গুলিবিদ্ধ ৪ - dainik shiksha জবির কোটা আন্দোলনে গুলিবিদ্ধ ৪ বেরোবিতে ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ২০০ - dainik shiksha বেরোবিতে ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ২০০ শহীদ মিনার এলাকায় অধ্যাপককে মারধর - dainik shiksha শহীদ মিনার এলাকায় অধ্যাপককে মারধর মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে : প্রধানমন্ত্রী সময়মতো যথাযথ অ্যাকশন নেয়া হবে : কাদের - dainik shiksha সময়মতো যথাযথ অ্যাকশন নেয়া হবে : কাদের সবকিছু আমাদের নিয়ন্ত্রণে নেই: ঢাবি উপাচার্য - dainik shiksha সবকিছু আমাদের নিয়ন্ত্রণে নেই: ঢাবি উপাচার্য যারা নিজেদের রাজাকার বলেছে তাদের শেষ দেখে ছাড়বো - dainik shiksha যারা নিজেদের রাজাকার বলেছে তাদের শেষ দেখে ছাড়বো সায়েন্সল্যাবে কলেজ শিক্ষার্থীদের অবরোধ, যান চলাচল বন্ধ - dainik shiksha সায়েন্সল্যাবে কলেজ শিক্ষার্থীদের অবরোধ, যান চলাচল বন্ধ র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0034141540527344