প্রাইভেট পড়তে যাওয়ার পথে দুর্ঘটনা, শিক্ষার্থীর মৃত্যু - দৈনিকশিক্ষা

প্রাইভেট পড়তে যাওয়ার পথে দুর্ঘটনা, শিক্ষার্থীর মৃত্যু

চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি |

দিনাজপুরের চিরিরবন্দরে মালবোঝাই ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে দশমাইল-রংপুর মহাসড়কের রানীরবন্দরে কলেজ মোড় নামকস্থানে এ দুর্ঘটনাটি ঘটেছে। নিহত প্রশান্ত কুমার দাস (১৫) আলোকডিহি ইউনিয়নের গছাহার গ্রামের ক্ষেণপাড়ার শ্যামল চন্দ্র দাসের ছেলে এবং আলোকডিহি জান বকস্ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির মানবিক বিভাগের ছাত্র। 

প্রত্যক্ষদর্শীরা জানা গেছে, নিহত প্রশান্ত কুমার দাস একই শ্রেণিতে পড়ুয়া প্রতিবেশী লক্ষীরানী দাসকে সঙ্গে নিয়ে নিজ বাড়ি থেকে বাইসাইকেল যোগে প্রাইভেট পড়ার জন্য আসছিলো।

এসময় তারা কলেজ মোড় নামকস্থানে পৌঁছলে সৈয়দপুর থেকে দশমাইলগামী একটি দ্রুতগামী অজ্ঞাতনামা মালবাহী ট্রাক বাইসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে প্রশান্ত রাস্তায় পড়ে গেলে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যায়। এ সড়ক দুর্ঘটনার সংবাদ জানাজানি হলে বিভিন্ন স্কুল-কলেজে শিক্ষার্থীরা কলেজ মোড়ে এসে সমবেত হয়ে স্পিড ব্রেকার স্থাপনের দাবিতে মহাসড়ক অবরোধ করে। এতে মহাসড়কের দুইদিকে যান চলাচল বন্ধ হয়ে যায় এবং দূরপাল্লার যাত্রীদের চরম দূর্ভোগ পোহাতে হয়। 

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. খালিদ হাসান, হাইওয়ে সহকারি পুলিশ সুপার জাহিদুর রহমান চৌধুরী ও থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বজলুর রশিদ ঘটনাস্থলে পৌঁছে শিক্ষার্থীদের দাবি পূরণের আশ্বাস দিলে আড়াইঘন্টা পর সকাল সাড়ে ৯ টায় অবরোধকারীরা অবরোধ প্রত্যাহার করে নেয়। মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়। 

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. খালিদ হাসান, হাইওয়ে সহকারি পুলিশ সুপার জাহিদুর রহমান চৌধুরী ও থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বজলুর রশিদ নিহত প্রশান্তর বাড়িতে গিয়ে তার পরিবারকে সমবেদনা জানান ও নগদ অর্থ সহায়তা দেন। এসময় আলোকডিহি জান বকস্ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নন্দন কুমার দাস উপস্থিত ছিলেন।

দশমাইল হাইওয়ে থানার দায়িত্বরত ভারপ্রাপ্ত কর্মকর্তা উপ-পরিদর্শক ননী গোপাল ঘটনার সত্যতা নিশ্চিত করে দৈনিক শিক্ষাডটকমকে জানান, যান চলাচল স্বাভাবিক হয়েছে। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে একটি মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে। ঘাতক ট্রাকটি পলাতক রয়েছে।

জঙ্গি ছাত্রশিবির, ছাত্রদল সব নষ্টের চেষ্টা করেছে: আইনমন্ত্রী - dainik shiksha জঙ্গি ছাত্রশিবির, ছাত্রদল সব নষ্টের চেষ্টা করেছে: আইনমন্ত্রী শিক্ষার্থীদের আন্দোলনে ভর করে ধ্বংসযজ্ঞ: নৌবাহিনী প্রধান - dainik shiksha শিক্ষার্থীদের আন্দোলনে ভর করে ধ্বংসযজ্ঞ: নৌবাহিনী প্রধান কোটা সংশোধনের প্রজ্ঞাপন জারি: সব গ্রেডের চাকরিতে কোটায় ৭ - dainik shiksha কোটা সংশোধনের প্রজ্ঞাপন জারি: সব গ্রেডের চাকরিতে কোটায় ৭ তিন শতাধিক পরীক্ষা পেছানোয় শিক্ষায় স্থবিরতা - dainik shiksha তিন শতাধিক পরীক্ষা পেছানোয় শিক্ষায় স্থবিরতা শিক্ষা ক্যাডারদের এমপিওর তথ্য মেলেনি আজও - dainik shiksha শিক্ষা ক্যাডারদের এমপিওর তথ্য মেলেনি আজও দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে  - dainik shiksha please click here to view dainikshiksha website Execution time: 0.0030398368835449