বঙ্গবন্ধু সেতুতে চার দিনে ১১ কোটি টাকার বেশি টোল আদায় - দৈনিকশিক্ষা

বঙ্গবন্ধু সেতুতে চার দিনে ১১ কোটি টাকার বেশি টোল আদায়

টাঙ্গাইল প্রতিনিধি |

গত রোববার রাত ১২ থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত এক লাখ ৪৪ হাজার ৯৩৩টি যানবাহন বঙ্গবন্ধু সেতু পারাপার হয়েছে। এ সময় সেতুর টোল আদায় হয়েছে ১১ কোটি ১৭ লাখ ৯৩ হাজার ৬৫০ টাকা।

বঙ্গবন্ধু সেতু টোল প্লাজা সূত্রে জানা যায়, স্বাভাবিক অবস্থায় প্রতিদিন ১৭ থেকে ১৮ হাজার যানবাহন সেতু পারাপার হয়। ঈদের কারণে গত রোববার থেকে এই মহাসড়কে যানবাহনের চাপ বাড়তে থাকে।

তারপর প্রতিদিনই যানবাহন বৃদ্ধির হার অব্যাহত থাকে। বুধবার রাত ১২টা থেকে আজ সকাল ৮টা পর্যন্ত ৩২ ঘণ্টায় ৫৬ হাজার ১২৮টি যানবাহন সেতু পারাপার হয়। 

এর মধ্যে পূর্ব প্রান্ত থেকে (টাঙ্গাইল প্রান্ত) উত্তরবঙ্গের দিকে যায় ৩৭ হাজার ১৮৪টি যানবাহন। উত্তরবঙ্গ থেকে ঢাকার দিকে পাড় হয় ১৮ হাজার ৯৪৪টি যানবাহন। এ থেকে টোল আদায় হয়েছে ৩ কোটি ৯২ লাখ ১২ হাজার ২০০ টাকা।

এর আগে, গত মঙ্গলবার রাত ১২টা থেকে বুধবার রাত ১২টা পর্যন্ত ৩৬ হাজার ৬৯টি যানবাহন সেতু পারাপার হয়। এ থেকে টোল আদায় হয় ২ কোটি ৭১ লাখ ৯৫ হাজার ৪০০ টাকা।

গত সোমবার রাত ১২টা থেকে মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত ৩০ হাজার ২৫১টি যানবাহন সেতু পারাপার হয়। এ থেকে টোল আদায় হয় ২ কোটি ৪৪ লাখ ২১ হাজার ৫৫০ টাকা।

গত রোববার রাত ১২টা থেকে সোমবার রাত ১২টা পর্যন্ত ২২ হাজার ৪৮৫টি যানবাহন সেতু পারাপার হয়। এ থেকে টোল আদায় হয় ২ কোটি নয় লাখ ৬৪ হাজার ৫০০ টাকা। 

হাইওয়ে পুলিশের এলেঙ্গা ফাঁড়ির ইনচার্জ জাহিদ হাসান জানান, অন্যবারের তুলনায় এবার ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে তেমন যানজট হয়নি। ঈদের ছুটি দীর্ঘ হওয়ায় এবং এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ১৩ কিলোমিটার সড়ক একমুখী যান চলাচলের ব্যবস্থা করায় যানজট এড়ানো গেছে।

জঙ্গি ছাত্রশিবির, ছাত্রদল সব নষ্টের চেষ্টা করেছে: আইনমন্ত্রী - dainik shiksha জঙ্গি ছাত্রশিবির, ছাত্রদল সব নষ্টের চেষ্টা করেছে: আইনমন্ত্রী শিক্ষার্থীদের আন্দোলনে ভর করে ধ্বংসযজ্ঞ: নৌবাহিনী প্রধান - dainik shiksha শিক্ষার্থীদের আন্দোলনে ভর করে ধ্বংসযজ্ঞ: নৌবাহিনী প্রধান কোটা সংশোধনের প্রজ্ঞাপন জারি: সব গ্রেডের চাকরিতে কোটায় ৭ - dainik shiksha কোটা সংশোধনের প্রজ্ঞাপন জারি: সব গ্রেডের চাকরিতে কোটায় ৭ তিন শতাধিক পরীক্ষা পেছানোয় শিক্ষায় স্থবিরতা - dainik shiksha তিন শতাধিক পরীক্ষা পেছানোয় শিক্ষায় স্থবিরতা শিক্ষা ক্যাডারদের এমপিওর তথ্য মেলেনি আজও - dainik shiksha শিক্ষা ক্যাডারদের এমপিওর তথ্য মেলেনি আজও দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে  - dainik shiksha please click here to view dainikshiksha website Execution time: 0.0046570301055908